শিরোনাম
ঈদে ঘরে ফেরার নিশ্চয়তা দিতে সরকার ব্যর্থ : দুদু
প্রকাশ : ২৪ জুন ২০১৭, ১৫:০৬
ঈদে ঘরে ফেরার নিশ্চয়তা দিতে সরকার ব্যর্থ : দুদু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বর্তমান সরকার ঈদ উদযাপনে মানুষের ন্যূনতম ঘরে ফেরার নিশ্চয়তা দিতে ব্যর্থ হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাসুজ্জামান দুদু। 


শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


শাসুজ্জামান দুদু বলেন, ভারত আমাদের বন্ধু। ১৯৭১ সালে যুদ্ধে গণতন্ত্র ও স্বাধীনতা অর্জনে তারা আমাদের সহযোগিতা করেছে। তেমনি এ দেশের গণতন্ত্র ও স্বাধীনতাকে বিপন্ন করতে ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনে ভারত সহযোগিতা করেছে। শুধু তাই নয়, বাংলাদেশ প্রতিষ্ঠার পর থেকেই ভারত সীমান্তে এ দেশের মানুষকে নির্বিচারে হত্যা করে চলেছে। 

 

তিনি বলেন, আজ যদি দেশে নির্বাচিত ও গণতান্ত্রিক সরকার থাকতো তাহলে আমরা যেমন তিস্তার পানি পেতাম, তেমনি সীমান্তে মানুষ হত্যা বন্ধ করতে তীব্র প্রতিবাদ করতে পারতাম। আমরা ভারতের সঙ্গে যুদ্ধ চাই না। আলাপ-আলোচনার মধ্যে দিয়ে এ সকল সমস্যার সমাধান চাই।


শামসুজ্জামান দুদু বলেন, বর্তমান সরকার ঈদ উদযাপনে দেশের মানুষের ন্যূনতম ঘরে ফেরার নিশ্চয়তা দিতে পারে না। সড়ক দুর্ঘটনা ভয়াবহ রূপ নিয়েছে। চাঁদাবাজী স্মরণকালের রেকর্ড ছাড়িয়েছে। এরা শুধু মানুষ খুন করাই নয়, মানুষের সুস্থতাও কেড়ে নিয়েছে। এই সরকার শুধু নিজ ও দল ছাড়া কিছুই দেখতে পায় না।


বর্তমান সরকারকে নতজানু সরকার আখ্যা দিয়ে তিনি আরো বলেন, বর্তমান সরকার গণবিরোধী সরকার। ভারতের মানুষ সীমান্তে মানুষ হত্যা করে; আর এরা গণতান্ত্রিক কর্মীদের হত্যা করে। দুই হত্যাকারীর কবলে বাংলাদেশ। এর থেকে বেরিয়ে আসার পথ হচ্ছে ঐক্যবদ্ধ হওয়ার পথ।


যানজট নিয়ে সেতুমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে শাসুজ্জামান দুদু বলেন, রাত পেরোলেই ঈদ। অথচ আমাদের সেতুমন্ত্রী গতকালও বলেছে কোথাও যানজট নাই। পুলিশের আইজিপি বলেছেন- তিনি কোথাও যানজট দেখেননি। কিন্তু গণমাধ্যমের কল্যাণে দেখতে পারছি ভিন্ন চিত্র। কোথাও কোথাও ৩০ থেকে ৫০ মাইল দীর্ঘ জুড়ে যানজট সৃষ্টি হচ্ছে। অচল অবস্থায় মানুষ বসে আছে ঘণ্টার পর ঘণ্টা।


চট্টগামে বিএনপি মহাসাচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ওপর হামলা প্রসঙ্গে তিনি বলেন, সম্প্রতি বিএনপির মহাসচিবসহ দলের সিনিয়র নেতাদের ওপর আক্রমণ চালানো হয়েছে। অথচ লজ্জার ব্যাপার হচ্ছে আঘাতপ্রাপ্তদের মামলা নেয়া হয় না, মামলা নেয়া হয় আক্রমণকারীদের। তাই একটি কথা স্পষ্ট করে বলছি- ঈদের পর জবাব দেয়া হবে। অনেক রক্ত দিয়েছি, রক্তে কেনা বাংলাদেশ। রক্তে কেনা গণতন্ত্র ও স্বাধীনতা। আর রক্ত দিয়েই আমরা আমাদের দায়মুক্তি আমাদের অর্জিত গণতন্ত্র ও স্বাধীনতাকে পুনঃপ্রতিষ্ঠা করব।


সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বাংলাদেশ ন্যাপ মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, বাংলাদেশ কল্যাণ পার্টির সহ-সভাপতি সাইদুর রহমান তামান্না, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সহ-সভাপতি মোহাম্মদ ফরিদউদ্দিন, সাবেক ছাত্রনেতা বাবু সরঞ্জন ঘোষ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com