শিরোনাম
‘এই সরকারের অধিকার নেই দেশ শাসন করার’
প্রকাশ : ২৭ মে ২০১৭, ১৭:০১
‘এই সরকারের অধিকার নেই দেশ শাসন করার’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের সংবিধান মতে সরকার প্রতিষ্ঠিত হবে ভোটের মাধ্যমে। কিন্তু এখানে কি ভোট হয়েছিলো? সুতরাং এই সরকার একটা বেআইনি সরকার, অনৈতিক সরকার। তাদের কোনো অধিকার নেই এই দেশকে শাসন করার।


শনিবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব প্রশ্ন করেন।বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে তল্লাশির প্রতিবাদে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।


সম্প্রতি গুলশানে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় পুলিশি তল্লাশির পর আওয়ামী লীগের দায়িত্বশীল নেতা ও মন্ত্রিরা বলেন, গোয়েন্দা সংস্থার দেওয়া তথ্য অনুযায়ী এ তল্লাশি চালানো হয়েছে।অবশ্য তল্লাশি শেষে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা তল্লাশি রিপোর্টে লিখে দিয়ে যান, প্রাপ্তি শূন্য।


বিষয়টি উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার আসলে চালাচ্ছে কে? রাজনীতিবিদরা, আওয়ামী লীগের লোকেরা? নাকি গোয়েন্দা বাহিনীর লোকেরা? -এটা জাতির কাছে আজ বড় প্রশ্ন। এ প্রশ্নের উত্তর অবশ্যই এই সরকারের দেয়া উচিত। ওবায়দুল কাদেরের দেয়া উচিত।


বিএনপির এই মহাসচিব বলেন, যে তথ্যের ভিত্তিতে বাংলাদেশের সব চেয়ে জনপ্রিয় নেত্রী, তিন বারের প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপোসহীন নেত্রীর কার্যালয়ে হীন অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালানো হয়, সেই অভিযোগ যখন মিথ্যা প্রমাণিত হয়, তখন তাদের বিরুদ্ধে এখন পযর্ন্ত কী ব্যবস্থা নিয়েছে?-জনগণ তা জানতে চায়।


তিনি বলেন, আসলে জনগণকে জানানোর কোনো প্রয়োজনবোধ সরকার করে না। তাদের তো কোনো জবাবদিহিতার প্রয়োজন নেই। কারণ, তারা বেআইনিভাবে সৃষ্ট একটি সরকার।


ফখরুল আরো বলেন, গত তিন বছরে এই অনৈতিক সরকার দেশের মানুষের উপর যে অত্যাচার চালিয়েছে, ইতিহাসে তা নজীরবিহীন। এমন একটা গ্রাম নেই, যেখানে বিরোধী দলের নেতা-কর্মীদের উপরে আক্রমণ হয়নি, তাদেরকে গ্রেফতার করা হয়নি, তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়নি।


তিনি বলেন, আজকে বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের বিরুদ্ধে অসংখ্য মামলা। এই মামলা দিয়ে তাদেরকে দাবিয়ে রাখার যে নীল নকশা, সেই নীল নকশা দিয়ে এ সরকার এগিয়ে যাওয়ার চেষ্টা করছে। কিন্তু আমরা চাই একটা নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে এ সবের অবসান ঘটাতে।


জাতীয়তাবাদী যুবদল সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, যুব দলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু প্রমুখ।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com