শিরোনাম
ইউরোপের আ.লীগ সমর্থকদের সদস্য ফরম নবায়নের নির্দেশ
প্রকাশ : ২৬ মে ২০১৭, ২৩:৩৫
ইউরোপের আ.লীগ সমর্থকদের সদস্য ফরম নবায়নের নির্দেশ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

ইউরোপের সব দেশে আওয়ামী লীগ সমর্থকদের সদস্য ফর্ম পূরণ ও নবায়নের নির্দেশ দিয়েছেন সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ গনি। শুক্রবার এক বিবৃতিতে তিনি এই নির্দেশ দেন।


বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটি গত ২০ মে সভানেত্রী শেখ হাসিনার সদস্য ফরম পূরণের মাধ্যমে আওয়ামী লীগের সদস্য সংগ্রহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।


বিবৃতিতে বলা হয়, আগামী বছর জাতীয় নির্বাচনের আগে প্রবাসে বাঙালিদের মধ্যে আওয়ামী লীগ সমর্থকদের ও সদস্য সংগ্রহ হাল নাগাদ জরুরি। সেই লক্ষ্যে আগামী ৬ মাসের মধ্যে ইউরোপের সবদেশে সদস্য সংগ্রহ আপডেট করার জন্য সভাপতি/সাধারণ সম্পাদককে নির্দেশ দেয়া গেল।


ওই বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধা ও কর্মগুণে বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। কিন্তু দুর্ভাগ্য প্রবাসে আওয়ামী লীগ নামধারী কিছু দুষ্টুলোক আওয়ামী লীগের ভাবমূর্তি প্রবাসীদের কাছে বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। কিছু নেতা দেশে থেকে প্রবাসে রাজনীতির নিয়ন্ত্রক হতে চায়। আবার অনেকে ঘরে বসে টেলিফোনের মাধ্যমে রাজনীতি করতে চায়। তাদের ইশারা ইঙ্গিতে প্রবাসে আওয়ামী লীগের ভাবমূতি বিনষ্ট করার পায়তারায় লিপ্ত। বেয়াদবদের লালন-পালন করে বহু কষ্টে গড়া ইউরোপ আওয়ামী লীগের শক্তিশালী ভীতকে নষ্ট করা যাবে না।


বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন ও হাঙ্গেরিতে উল্লেখ করা কথাটা স্মরণ করে দিয়ে গনি বলেন, ‘যারা যে দেশে অবস্থান করেন তারা সে দেশের আওয়ামী রাজনীতির সাথে যুক্ত হবেন।’ বাংলাদেশ থেকে যেমন ইউরোপের পদ পদবির রাজনীতি করা যাবে না, তেমনি লন্ডন থেকে ইউরোপের অন্যদেশে পদ পদবির রাজনীতি করা যাবে না। বঙ্গবন্ধুর সোনার বাংলা ও শেখ হাসিনার ২০৪১ রূপকল্পে বাস্তবায়নে আওয়ামী লীগের শক্তিশালী ভিতের বিকল্প নেই।


বিবার্তা/গনি/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com