শিরোনাম
সরকার নয়, ভাস্কর্য সরিয়েছেন প্রধান বিচারপতি
প্রকাশ : ২৬ মে ২০১৭, ১৮:৪৪
সরকার নয়, ভাস্কর্য সরিয়েছেন প্রধান বিচারপতি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার নয়, আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরিয়েছেন প্রধান বিচারপতি। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।


বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলুর মুক্তির দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করে ‘বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদ’।


মওদুদ আহমদ বলেন, প্রধান বিচারপতি জ্যেষ্ঠ আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে ভাস্কর্য সরানোর সিদ্ধান্ত নিয়েছেন। তার সিদ্ধান্তেই ভাস্কর্যটি সরানো হয়েছে। এখানে সরকারের কোনো অবদান নেই।


নির্বাচন কমিশনকে সরকারের আজ্ঞাবহ প্রতিষ্ঠান হিসেবে অভিহিত করে মওদুদ আহমেদ বলেন, তারা ২০১৪ সালের মতো পুনরায় একক নির্বাচন করতে চায়। সরকার নির্বাচন কমিশন, দুর্নীতি দমন কমিশনসহ সব কমিশন নিয়ন্ত্রণ করছে।


গণতন্ত্র ফিরিয়ে আনতে আন্দোলনের বিকল্প নেই উল্লেখ করে শিগগিরই ‘সহায়ক সরকার’ এর রূপরেখা দেয়া হবে বলেও জানান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।


বিএনপি নেত্রী খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশির মাধ্যমে সরকার নতুন করে ফ্যাসিবাদীর পরিচয় দিয়েছে মন্তব্য করে তিনি বলেন, তারা এখন বেপরোয়া হয়ে উঠেছে। আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতি করে। তাই তারা নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল ক্যান্তিকে মিথ্যা মামলায় কারাগারে পাঠিয়েছে।


সরকার ভয়ে বিএনপিকে সভা-সমাবেশ করতে অনুমতি দিচ্ছে না দাবি করে দলটির এই নীতি নির্ধারক বলেন, এটা তাদের দুর্বলতার পরিচয়। আগামীতে সভা-সমাবেশ করতে হলে প্রশাসনকে শুধু অবহিত করব, অনুমতি চাইব না।


বরকত উল্লাহ বুলু মুক্তি পরিষদের উপদেষ্টা আকবর হোসেন ভূঁইয়া নান্টুর সভাপতিত্বে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/বিপ্লব/পলাশ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com