শিরোনাম
‘মহাজোটে ফাটল ধরাতে একটি চক্র কাজ করছে’
প্রকাশ : ২৪ মে ২০১৭, ২০:৪৪
‘মহাজোটে ফাটল ধরাতে একটি চক্র কাজ করছে’
নরসিংদী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

তথ্যমন্ত্রী ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, আওয়ামী লীগের নেতৃত্বে গঠিত মহাজোটে ফাটল ধরাতে একটি চক্র কাজ করছে। আর তাই নরসিংদীতে জাসদের নেতাকর্মীদের উপর বার বার হামলা হচ্ছে।


বুধবার নরসিংদীর পাঁচদোনায় জাসদের জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


ইনু বলেন, ২০০১ সালে বিএনপি নেতৃত্বাধীন ৪ দলীয় জোট ক্ষমতায় আসার মাধ্যমে দেশে যুদ্ধাপরাধীদের হাতে দেশকে তুলে দেয়ার ষড়যন্ত্র শুরু হয়। আর যারা স্বাধীনতা যুদ্ধে বিরোধীতা করেছিল তাদের গাড়িতে উড়ে জাতীয় পতাকা। এই জন্য তো দেশটা স্বাধীন করা হয়নি। দেশে মুক্তিযোদ্ধের স্বপক্ষের শক্তিরা স্বাধীনভাবে চলাফেরা করবে।


জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জায়েদুল কবীর’র সভাপতিত্বে জনসভায় কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারন সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, সহসভাপতি সফি উদ্দীন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, শওকত রায়হান, সাংগঠনিক সম্পাদক মীর্জা মো. আলমগীর, কেন্দ্রীয় ছাত্রলীগ (জাসদ) সভাপতি শামসুল ইসলাম সুমন, শ্রমিক নেতা কামাল পাশা ও শাহাদাত হোসেন মাসুদ প্রমুখ বক্তব্য দেন।


হাসানুল হক ইনু আরো বলেন, আমরা দেশ রক্ষার জন্য মহাজোট গঠন করেছি। আর এরপর থেকে দেশের জঙ্গিদের বিরুদ্ধে একতাবদ্ধ হয়ে কাজ শুরু করেছি। যার ফলে এই দেশ আজ বিশ্বের বুকে শান্তিপ্রিয় দেশ বলে পরিচিত। আমাদের নির্বাচন জঙ্গিদের প্রশ্রয়দাতা বিএনপির বিরুদ্ধে। আমাদের বিরুদ্ধে থাকার কথা জঙ্গি কিংবা বিএনপি। কিন্তু সম্প্রতি দেখা যাচ্ছে মহাজোটের ভেতরে থেকে আওয়ামী লীগের নাম ব্যবহার করে একটি চক্র নরসিংদীতে জাসদের উপর বার বার হামলা চালিয়ে জাসদ সদস্যদের মারধর করে আহত করেছে।


তিনি আরো বলেন, এর ফল খুববেশী ভালো নয়। কারণ জাসদ সন্ত্রাসী আর মারামারির দল নয়। তাই জাসদের নেতাকর্মীরা মারামারিতে বিশ্বাসী নয়। আগামী নির্বাচনে শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই জাসদের নেতাকর্মীরা কাজ করবে। আবার যেখানে জাসদ মনোনয়ন পাবে সেখানে মহাজোটের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। যারা কাজ না করে স্বতন্ত্র বা বিকল্পভাবে নির্বাচন করবে তারা মহাজোটের শরিক দল নয়। তারা দেশদ্রোহী, রাজাকার, আলবদর। তাদের চিহ্নিত করতে হবে।


আমরা জঙ্গিবাদ, জঙ্গিসঙ্গীদের বিরুদ্ধেও মহাজোটের ছাতার নিচে থেকে দুর্নীতি আর লুটপাট করে যাচ্ছে তাদের বিরুদ্ধে আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।


বিবার্তা/রাসেল/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com