শিরোনাম
নির্বাচনে ভারতের সহযোগীতা প্রয়োজন নেই : গয়েশ্বর
প্রকাশ : ২৪ মে ২০১৭, ১৭:৫২
নির্বাচনে ভারতের সহযোগীতা প্রয়োজন নেই : গয়েশ্বর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভারতের সহযোগীতার কোনো প্রয়োজন নেই। ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে ভারত আমাদেরকে যথেষ্ট সহযোগীতা করেছে। আগামী নির্বাচনে ভারতের সহযোগীতা আর আমাদের দরকার নেই।


বুধবার তোপখানা রোড শিশুকল্যান পরিষদে ভাসানী স্মৃতি সংসদ কর্তৃক আয়োজিত মওলানা ভাসানীর ঐতিহাসিক ফারাক্কা লংমার্চ স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।


সম্প্রতি ভারতের হাইকমিশনার এক অনুষ্ঠানে বলেছেন, ‘আগামী নির্বাচনে ভারত বাংলাদেশকে সহযোগীতা করতে চায়’ -এমন বক্তব্য প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় এসব কথা বলেন।


বাংলাদেশকে লুটপাট করার চারণভূমি বানিয়েছে আওয়ামী লীগ উল্লেখ করে ভারতীয় হাইকমিশনারের উদ্দেশ্যে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আপনারা আর তাদের এই দুর্নীতি করতে সহযোগীতা করবেন না। বার বার এই রকম সহযোগীতা করলে এ দেশের মানুষ আপনাদের ঘৃণা করবে।


বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশের মানুষ ভারত বিরোধী নয়, কিন্তু আপনারা আমাদেরকে ভারত বিদ্বেষী করবেন না। ভারতের কাছে আমাদের আবদারের কিছু নাই যা আছে সেটা অধিকার আর ভারত আমাদের কাছ থেকে যা নিচ্ছে তা আবদার বলেও মন্তব্য করেছেন বিএনপির এই নেতা।


ভারতের সাথে সরকারের চুক্তি নিয়ে বিএনপির নীতি নির্ধারকের এই সদস্য বলেন, ভারতের সাথে নির্বাচনের আগেই চুক্তি হবে তবে তিস্তা চুক্তি নয়, ক্ষমতায় টিকে থাকার চুক্তি।


আয়োজক সংগঠনের সভাপতি জিয়াউল হক মিলুর সভাপতিত্বে আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মনিরুল হুদা, বিএনপি নেতা গোলাম মহিউদ্দিন খান, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com