শিরোনাম
গণতন্ত্র ফিরিয়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিন: নোমান
প্রকাশ : ২৩ মে ২০১৭, ১৫:৪২
গণতন্ত্র ফিরিয়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিন: নোমান
ফাইল ছবি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভিশন-২০৩০ নিয়ে আওয়ামী লীগ নেতাদের সমালোচনার জবাবে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, খালেদা জিয়া ভিশন-২০৩০ উপস্থাপনের পর আওয়ামী লীগের নেতারা কেউ এটাকে তামাশা, কেউ চুরি, অনুকরণ বলে আখ্যা দিয়েছিলেন। কিন্তু তাদের নেত্রী এটাকে পরবর্তীতে ইতিবাচক রাজনীতি হিসেবে দেখেছেন। আমি প্রধানমন্ত্রীকে বলব, আপনার শুভ বুদ্ধির উদয় হলে গণতন্ত্র ফিরিয়ে দিয়ে নিরপেক্ষ নির্বাচন দিন।

 

মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) নার্সেস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ন্যাব) কর্তৃক আয়োজিত জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে ও খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে আলোচনা ও প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

নোমান বলেন, আমরা চাই দেশের মানুষের কাছে গণতন্ত্র ফিরিয়ে দিতে। গণতন্ত্র ফিরিয়ে দিয়ে সংবিধান থেকে নির্বাচন পদ্ধতি নিয়ে যে নিয়মগুলো বাদ দেয়া হয়েছিল, সেগুলো সংযুক্ত করলে আওয়ামী লীগকে আর দেশ ছেড়ে পালাতে হবে না।

 

তিনি বলেন, সবাই মিলে নির্বাচনে অংশ নিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা হবে। সহায়ক সরকারের মাধ্যমে একটি সুষ্ঠু নির্বাচন দিলেই দেশের চলমান সমস্যার সমাধান হবে। আমরা সহায়ক সরকারের জন্য বদ্ধপরিকর।

 

আওয়ামী লীগ সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, গুম এবং খুনের রাজনীতির দায়ভার আওয়ামী লীগকে ভোগ করতে হবে। আওয়ামী লীগ নেতারা নিজেরাই বলছেন এখন কঠিন সময় যাচ্ছে। তারা যদি নিজেদের গোছাতে না পারেন, আওয়ামী লীগ তাদের নেতাদের রক্ষা করতে পারবে না।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com