শিরোনাম
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প‌রিষ‌দ’র আত্মপ্রকাশ
প্রকাশ : ২১ মে ২০১৭, ১৯:৪৩
বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী প‌রিষ‌দ’র আত্মপ্রকাশ
বিবার্তা প্র‌তি‌বেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ নামে দুই সংগঠনে বিভক্ত আওয়ামী লীগ সমর্থিত আইনজীবীদের একত্র করতে নতুন সংগঠন ‘বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ’ গঠন করা হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


রবিবার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের একথা জানান তিনি।


তিনি বলেন, আওয়ামীপন্থী আইনজীবীদের বিভক্তি দূর করে ঐক্য স্থাপনের জন্য নতুন সংগঠন করা হয়েছে। নেত্রী শেখ হাসিনাই নতুন আইনজীবী পরিষদের নাম নির্বাচন করেছেন। এই সংগঠন একটি ঐতিহাসিক সম্মেলনের মাধ্যমে যাত্রা শুরু করবে। ১৫ সেপ্টেম্বরের মধ্যেই ওই সম্মেলন অনুষ্ঠিত হবে।


এসময় উপস্থিত আইনজীবী পরিষদের নেতারা ‘শেখ হাসিনার সিদ্ধান্ত, চূড়ান্ত-চূড়ান্ত’ বলে স্লোগান দিয়ে নতুন সংগঠনের ব্যাপারে নিজেদের সম্মতি জানান।


এই নতুন সংগঠনের সম্মেলন প্রস্তুতি সম্পন্ন করতে অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুনকে আহ্বায়ক এবং অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট আবদুল বাছেদ মজুমদারকে যুগ্ম-আহ্বায়ক ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে সদস্য সচিব করা হয়েছে।


এই আহ্বায়ক কমিটি সম্মেলন প্রস্তুতির জন্য ১০১ সদস্য বিশিষ্ট সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করবে বলেও জানান ওবায়দুল কাদের।


এ সভায় অ্যাড. আনিসুল হক, অ্যাড. মাহবুবে আলম, অ্যাড. সাহারা খাতুন, অ্যাড. কামরুল ইসলাম, অ্যাড. আব্দুল মতিন খসরু, অ্যাড. আবদুল বাছেদ মজুমদার, অ্যাড. ইউসুফ হোসেন হুমায়ুন, অ্যাড. আব্দুল্লাহ আবু, অ্যাড. লাইকুজ্জামান মোল্লা, অ্যাড. সৈয়দ রেজাউর রহমান ও অন্যান্য আইনজীবী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এছাড়া আওয়ামী লীগ নেতৃবৃন্দের মধ্যে যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ, ডা. দীপু মনি, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক বি. এম মোজাম্মেল হক, খালিদ মাহমুদ চৌধুরী, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী এবং উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য এস. এম কামাল হোসেন, আমিরুল ইসলাম, অ্যাড. রিয়াজুল কবির কাওছার, মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।


‌বিবা‌র্তা/ওরিন/সোহান

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com