শিরোনাম
মন্ত্রিসভা থেকে জাপার পদত্যাগ যেকোনো সময়
প্রকাশ : ০৩ মে ২০১৭, ১৬:৩৪
মন্ত্রিসভা থেকে জাপার পদত্যাগ যেকোনো সময়
জাহিদ বিপ্লব
প্রিন্ট অ-অ+

মন্ত্রিসভা থেকে বের হয়ে আসার নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জাতীয় সংসদে প্রধান বিরোধী দল জাতীয় পার্টি।


এ সিদ্ধান্তে মন্ত্রীর মর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ দূত দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, দলের সিনিয়র কো-চেয়ারম্যান ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা ও শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু একমত পোষণ করলেও বাদ সেধেছেন পার্টির সিনিয়র নেতা, পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ।


মঙ্গলবার রাতে পার্টির সংসদীয় দলের সভায় হুসেইন মুহম্মদ এরশাদ বলেন, আমরা দলকে আরো শক্তিশালী করতে চাই। তার অংশ হিসেবে দেশের রাজনীতিতে তৃতীয় একটি জোট করতে যাচ্ছি। দেশের জনগণের পাশাপাশি জোটের নেতারাও চান জাতীয় পার্টি সরকারের মন্ত্রিসভা থেকে পদত্যাগ করুক। তা না হলে দেশবাসীর আস্থা ফিরে পাওয়া যাবে না।


এসময় রওশন এরশাদ পার্টির চেয়ারম্যানের বক্তব্যের সাথে একমত প্রকাশ করে বলেন, জাতীয় পার্টির রাজনৈতিক অবস্থান নিয়ে জনমনে অনেক প্রশ্ন আছে। এ বিভ্রান্তি থেকে বের হয়ে আসতে হলে মন্ত্রিসভা থেকে আমাদের পদত্যাগের বিকল্প নেই।


এসময় মন্ত্রিদের পদত্যাগের পক্ষে দলের সিনিয়র নেতা কাজী ফিরোজ রশিদ, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমামসহ সিংহভাগ এমপিই বক্তব্য দেন।


তবে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ দ্বিমত পোষণ করে বলেন, আমাদের এই মুহূর্তে সরকার থেকে বের হওয়া ঠিক হবে না। সময় আরো সামনে আছে, আরো অপেক্ষা করা উচিত।


এদিকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত নেয়ায় দলের শীর্ষনেতা থেকে শুরু করে মাঠ পর্যায়ের নেতাকর্মীরা ভীষণ খুশি।


দলের প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি বিবার্তাকে বলেন, দুই নৌকায় পা রেখে সোজা হয়ে দাঁড়ানো যায় না। সরকারে থেকে সরকারের বিরোধিতা করা যায় না। মানুষ আমাদের নিয়ে হাস্যরস করে। দলকে সত্যিকারের বিরোধীদল হিসেবে রূপ দিতে জাতীয় পার্টিকে মন্ত্রিসভা থেকে পদত্যাগ করা ছাড়া আর কোনো পথ আছে বলে আমার জানা নাই।


অপর প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি বিবার্তাকে বলেন, দলকে জনগণের কাছে বিরোধী দল হিসেবে প্রতিষ্ঠা করতে আমরা অনেক চেষ্টা করে যাচ্ছি, কিছুটা সফলও হচ্ছি। কিন্তু আমি মাঠে-ঘাটে কর্মীদের সাথে আলাপ করে দেখেছি, তারা চায় না আমাদের এমপিরা সরকারের মন্ত্রিসভায় থাকুক। কর্মীরাই আমাদের পার্টির প্রাণ। তাছাড়া শুধু দলীয় কর্মীরাই নয়, সাধারণ মানুষও চায় না জাতীয় পার্টি মন্ত্রিসভায় থাকুক।


বিবার্তা/বিপ্লব/হুমায়ুন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com