শিরোনাম
ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখলেও চলবে, বিএনপিকে হানিফ
প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৭, ১৭:০৬
ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখলেও চলবে, বিএনপিকে হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিকে ক্ষমতায় যাওয়ার স্বপ্ন না দেখার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।


রবিবার দুপুরে রাজধানী জিপিওর পোস্টাল অডিটরিয়ামে বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।


হানিফ বলেন, ভুল রাজনীতি, সন্ত্রাসী কর্মকাণ্ড ও একাত্তরের পরাজিত শক্তিকে রক্ষা করার কারণে আপনারা (বিএনপি) জনগণ থেকে পা পা করে খাদের কিনারার দিকে যাচ্ছেন। তাই ক্ষমতায় যাওয়ার স্বপ্ন আপনাদের আপাতত না দেখলেও চলবে। বিএনপি ক্ষমতায় যেতে পারবে না ভেবেই বিভিন্ন সময় বিভিন্ন রকম বক্তব্য দিচ্ছে বলেও দাবি করেন হানিফ।


তিনি বলেন, আপনারা ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখবেন কীভাবে? আপনাদের নেত্রী খালেদা জিয়া, উনি নিজেই তো বলেছেন, আওয়ামী লীগ আরো পাঁচ বছর ক্ষমতায় থাকার জন্য পাকাপোক্ত করে এসেছে। তার মানে তিনি বুঝে ফেলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ আরো পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসছে।


তিনি আরো বলেন, জনগণের কিছু আওয়াজ পেয়ে থাকলে উনার বোঝার কথা, তাই উনি বুঝেছেন। বুঝেই বলেছেন আগামী নির্বাচনে আওয়ামী লীগ আবার পাঁচ বছরের জন্য ক্ষমতায় আসার রাস্তা পাকা করে ফেলেছে। আর সেই কারণে আপনারা নির্বাচনে যেতে চান না বলে এখন থেকে নানাভাবে দোষ খুঁজছেন।


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম বললেন, সরকারের এক তরফা নির্বাচন এবার আর হবে না। তার মানে কি আপনারা আগেই ‘ওয়াক ওভার’ দিতে চাচ্ছেন? নির্বাচনে আসবেন কি আসবেন না, সেই স্বিদ্ধান্ত আগেই নিয়ে ফেলেছেন নাকি? না হলে বারবার ঘুরে ফিরে এক কথা, বারবার এক তরফা নির্বাচনের কথা বলছেন কেন?


তিনি বলেন, আমরা কী বলেছি? আমাদের সরকার কী বলেছে যে আগামী নির্বাচন আমরা এক তরফা করবো? আপনাদের বাদ দিয়ে করবো? এমন কথা কি কোথাও এসেছে? আমরা তো সব সময়ই বলেছি, সব দলের অংশগ্রহণমূলক নির্বাচন আমরা চাই। কাউকে বাদ দিয়ে নির্বাচনে বিশ্বাসী নই আমরা।


ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়া যাবে না- এমন মন্তব্য করে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ১৪ সালের নির্বাচনে বিএনপি নেত্রীকে আমাদের প্রধানমন্ত্রী দাওয়াত দিয়েছিলেন। এমনকি মন্ত্রিপরিষদে তাদের রাখা হবে বলেও বলেছিলেন। আপনারা ভাবছেন তৃতীয় কোনো শক্তি আপনাদের ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে। ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার দিন শেষ। জণগণের মেন্ডেট নিয়ে ক্ষমতায় যেতে হবে। আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী। তাই ভোটের মাধ্যমে, নির্বাচনের মাধ্যমে আমরা ক্ষমতায় যেতে চাই।


বিএনপির ভুলের খেশারত দেশের জনগন দেবেনা জানিয়ে হানিফ বলেন, আমরা বারবার বলেছি, ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ না করে আপনারা ভুল করেছেন। আমরা আশা করি আগামী জাতীয় সংমদ নির্বাচনে এই ভুল আর করবেন না। ভুল করলে, ভুলের খেসারত আপনাদের দিতে হবে। এটার জন্য জনগণ খেসারত দেবে না।


দেশে-বিদেশে আওয়ামী লীগ সরকার আস্থা অর্জন করেছে দাবি করে হানিফ বলেন, আপনারা বলেন, দেশে বিদেশে এই সরকারের প্রতি কোনো আস্থা নেই। আপনারা ‘আইপিইউ’ সম্মেলনের মাধ্যমে দেখেন নাই, গোটা বিশ্বাবাসীর আস্থা কিভাবে অর্জন হয়েছে।এর পরে আর কী প্রমাণ করার আছে? এই সরকারের প্রতি ঈর্ষান্বিত হয়ে আপনারা সরকারের বিরুদ্ধে নানান কথা বলেন। আপনারা নিজেরা আত্মতৃপ্তি লাভ করার জন্যই তা করেন।


সভায় বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে একটি স্মরণিকা প্রকাশ করা হয়।


বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কাউন্সিল দ্বিবার্ষিক অধিবেশনে সংগঠনের সভাপতি নাছির আহমেদের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডল, শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ, শ্রমিক লীগের ফজলুল হক মন্টু, বিসিএস পোস্টাল এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, সংগঠনের সাধারণ সম্পাদক আমজাদ আলী প্রমুখ।


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com