শিরোনাম
প্রধানমন্ত্রীর শুভেচ্ছা থেকে বঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা!
প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৭, ২০:২৯
প্রধানমন্ত্রীর শুভেচ্ছা থেকে বঞ্চিত ছাত্রলীগ নেতাকর্মীরা!
তৌফিক ওরিন
প্রিন্ট অ-অ+

বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগকে দেয়া প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড থেকে দলীয় নেতা-কর্মীদের বঞ্চিত করার অভিযোগ উঠেছে। প্রধানমন্ত্রীর সই করা প্রায় এক হাজার নববর্ষের শুভেচ্ছা কার্ড পাওয়া গেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনের রান্নাঘরে।


শনিবার সকালে ক্যান্টিনে কর্মরত কিশোর রাকিব ছাত্রলীগের কর্মীদের ডেকে নিয়ে ময়লার স্তূপে পড়ে থাকা কার্ডগুলো দেখালে ঘটনাটি প্রকাশ পেয়ে যায়। বিষয়টি নিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সমালোচনার ঝড় উঠেছে ।



বাংলা নববর্ষ উপলক্ষে প্রতিবার আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মী, আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীদের বর্ষবরণের অমন্ত্রণপত্র পাঠান। তারই ধারাবাহিকতায় এবারো তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের বর্ষবরণের আমন্ত্রণপত্র পাঠান। কিন্তু আমন্ত্রণপত্রগুলো ছাত্রলীগের নেতাকর্মীদের দেয়া হয়নি।


এ বিষয়ে ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান রনি তার ফেসবুকে লিখেছেন, “মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রেরিত বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাকর্মী ও বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের জন্য পহেলা বৈশাখের শুভেচ্ছা কার্ড ও গণভবনের নিমন্ত্রনপত্র মধুর ক্যান্টিনের রান্নাঘরে রাখা আছে। মাননীয় নেত্রীর শুভেচ্ছাসহ কার্ডগুলো শুধু গণভবনে যাওয়ার অনুমতিই নয়, ছাত্রলীগের নেতা কর্মীদের জন্য আপার শুভেচ্ছা উপহার।”



তিনি ক্ষোভ প্রকাশ করে লিখেছেন, “এ বছর প্রথম শুধু কেন্দ্রীয় নেতাকর্মী থেকে শুরু করে বিভিন্ন ইউনিটের নেতারা এমনকি ছাত্ররাজনীতির আতুড়ঘর ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজনকেও আপার শুভেচ্ছা কার্ড দেয়া হয়নি”।


ছাত্রলীগের পরিবেশ বিষয়ক উপ-সম্পাদক মারুফা আক্তার নাবিলা লিখেছেন, “সত্যি এটা দুঃখজনক। অতীতের পহেলা বৈশাখগুলাতে আপার দেয়া এই কার্ডগুলাই ছিল চরম প্রিয় উপহার। এবার না পাওয়ায় খুব আফসোস হয়েছে আর ভেবেছি আমার পোস্ট নিচের দিকে বলে হয়তো আমার জন্য কার্ড বরাদ্দ হয়নি। কিন্তু এখন যখন দেখি এই অবস্থা তখন আসলে কি বলবো বুঝতে পারছি না। যে বা যারা এই কাজ করেছে তাদের কোন অধিকার নেই আপার স্নেহ থেকে আমাদের দূরে ঠেলে দেয়ার। কারণ আপা তাদের একার নয়”।



লক্ষীপুর জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাব উদ্দিন সুজন লিখেছেন, “আফসোস! নির্দিষ্ট ব্যাক্তিরা ছাড়া কেউ যেন না যেতে পারে গণভবনে, তার জন্য এ ঘটনা ঘটেছে”।


এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগটি অস্বীকার করে বিবার্তাকে বলেন, ‘এ বছর আমরা আপার (শেখ হাসিনা) কার্ড পেয়েছি দেড় শ’। এই কার্ড দিয়ে সবার সেখানে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই অনেকে যেতে পারেনি’।



মধুর ক্যান্টিনের রান্নাঘরে ছাত্রলীগ নেতাকর্মীদের জন্য পাঠানো প্রধানমন্ত্রীর শুভেচ্ছা কার্ড পাওয়া প্রসঙ্গে জানতে চাইলে সোহাগ বলেন, আমরা মধুর ক্যান্টিনে আমাদের বিভিন্ন কাগজপত্র রাখি। তবে সেখানে আপার (প্রধানমন্ত্রী) পাঠানো নববর্ষের শুভেচ্ছা কার্ড থাকার কথাটি সঠিক নয়। সেখানে আগের বছরের কার্ড থাকলেও থাকতে পারে’।


বিবার্তা/ওরিন/মৌসুমী/হুমায়ুন

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com