কারা নির্যাতনে মাখনের মৃত্যু: রিজভী
প্রকাশ : ২১ জুন ২০২৪, ২১:৪৭
কারা নির্যাতনে মাখনের মৃত্যু: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বার বার কারা নির্যাতনেই ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য ও ভাসানটেক থানা শাখার সাবেক সভাপতি গোলাম কিবরিয়া মাখনের অকাল মৃত্যু হয়েছে বলে অভিযোগ করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিাজভী।


২১ জুন, শুক্রবার বাদ আসর রাজধানীর ভাসানটেকে মরহুম মাখনের নামাজের জানাজাপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।


এর আগে দুপুর দেড়টার দিকে আকস্মিকভাবে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেন গোলাম কিবরিয়া মাখন। তার জানাজায় অংশ নেওয়ার পর রিজভী বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন করতে গিয়ে মাখনের ওপর সরকারের ভয়াবহ নিপীড়ন চলে। একাধিকবার সে কারা নির্যাতিত হয়। এছাড়া বার বার গ্রেফতারের পর পুলিশি নির্যাতনও চলে তার ওপর। আমি কারাগারে গেলে তার সঙ্গে দেখা হয়েছিল। তার ওপর যে ভয়াবহ নির্যাতন হয়েছিল, সে বর্ণনা আমাকে সে শুনিয়েছিল।


তিনি বলেন, মাখনের অকাল মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত। তার মতো সাহসী নেতার মৃত্যুতে যে শূন্যতা তৈরি হয়েছে তা সহজে পূরণ হবার নয়। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।


অন্যানের মধ্যে জানাজার নামাজে আরও অংশ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ক্রীড়া বিষয়ক সম্পাদক আমিনুল হক, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দীন আলম, তারিকুল আলম তেনজিং, যুবদলের সদ্য সাবেক সিনিয়র সহসভাপতি মামুন হাসান, ছাত্রদলের কেন্দ্রীয় সহসভাপতি তৌহিদুর রহমান আউয়ালসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com