শিরোনাম
‘জঙ্গিবিরোধী অভিযানের সফলতা নিয়ে প্রশ্ন আছে’
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৭:৫২
‘জঙ্গিবিরোধী অভিযানের সফলতা নিয়ে প্রশ্ন আছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সিলেটে শিববাড়ির আতিয়া মহলে জঙ্গি অপারেশনের সফলতা নিয়ে জনমনে প্রশ্ন আছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।


বুধবার রাজধানী কচিকাঁচা মিলনায়তনে স্বেচ্ছাসেবক দল আয়োজিত ‘স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


তিনি বলেন, সিলেটে শিববাড়ির আতিয়া মহলে অপারেশন সফলতার ঘোষণার কয়েক ঘণ্টা পড়ে কেন আবার বিস্ফোরণের ঘটনা ঘটলো। এছাড়া কীভাবে আবার মৌলভীবাজারে দুটি জঙ্গি আস্তানা খুঁজে পেয়েছে, এ নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। কারণ সরকার বলছে, দেশে কোনো জঙ্গি নেই। জঙ্গি দমনে সরকার সফল হয়েছে। যদি তাই হয়, তা হলে এগুলো কোথা থেকে আসছে?


খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশে জঙ্গি উত্থান হচ্ছে, একথা বলে সরকার জনগণকে বিভ্রান্ত করতে চায়। এছাড়া আওয়ামী লীগ বিদেশীদের কাছে জঙ্গিবাদের কথা বলে ক্ষমতায় টিকে থাকতে চায়। তারা (আওয়ামী লীগ) বিদেশীদের বলছে, জঙ্গি দমন একমাত্র আওয়ামী লীগ সরকারি করতে পারে।


সরকারকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকে যেখানে বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ, সেই ১৩ তলাতেই কেন আগুন লাগলো? কারণ বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে জড়িত ব্যাংকের কর্মকর্তাদের বাঁচানোর জন্য এটা করা হয়েছে, বলেন মোশাররফ।


তিনি বলেন, বাংলাদেশ রিজার্ভ চুরির ঘটনায় তদন্ত কমিটি এখনো কোনো তথ্য দিতে পারেনি। আর এখন তথ্য চাইলে বলবে, আগুনে সব ডকুমেন্ট পুড়ে গেছে।


তিনি সরকারের কাছে প্রশ্ন রাখেন, যখন বাংলাদেশ ব্যাংকের আগুন, ঠিক তখনই কেন জঙ্গি ঘটনা। ‘প্রধানমন্ত্রীর ভারত সফর সামনে রেখেই কী জঙ্গিবাদের ঘটনা’ জনমনে এ নিয়ে প্রশ্ন রয়েছে- বলেন বিএনপির এ নেতা।


প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, বাংলাদেশের প্রতিরক্ষা হুমকি কোন দিক থেকে? যদি হুমকি না থাকে তাহলে কিসের চুক্তি- প্রশ্ন তার।


আয়োজক সংগঠনের সভাপতি শফিউল বারী বাবু’র সভাপতিত্বে সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com