শিরোনাম
আইনশৃঙ্খলা বাহিনীকে ন্যাপের অভিনন্দন
প্রকাশ : ২৯ মার্চ ২০১৭, ১৪:৫৩
আইনশৃঙ্খলা বাহিনীকে ন্যাপের অভিনন্দন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় ঐক্য প্রতিষ্ঠার মাধ্যমে জঙ্গিবাদ মোকাবেলার আহ্বান জানিয়ে ২০ দলীয় জোটের অন্যতম শরিক বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া বলেছেন, বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে। এই অবস্থা থেকে দেশকে রক্ষা করতে সরকারের উচিত অবিলম্বে সকল নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সাথে জাতীয় সংলাপের আয়োজন করা।  

 

বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সিলেটে একটি আবাসিক ভবনে আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরকসহ গোপনে অবস্থান নেয়া সন্ত্রাসীদের দমনের লক্ষ্যে সফল অভিযান পরিচালনার জন্য আমি আমাদের সেনাবাহিনীর প্যারা কমান্ডোবৃন্দসহ দেশরক্ষা বাহিনীর প্রতি অভিনন্দন জানাচ্ছি। অভিযানে বিভিন্ন বাহিনীর সদস্য এবং যেসব সাধারণ মানুষ হতাহত হয়েছেন, তাদের প্রতি শোক ও সহানুভূতি জানাচ্ছি।  

 

বিবৃতিতে নেতৃদ্বয় আরো বলেন, সরকারের প্রতিহিংসামূলক, ভুল রাজনীতি আর অবৈধ ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার অপপ্রয়াসের কারণে উগ্র সন্ত্রাসীগোষ্ঠী বেপরোয়া হয়ে উঠেছে। যেকোনো হত্যাকাণ্ডের দায় বিরোধী দলের ওপর চাপানোর অপচেষ্টার কারণে প্রকৃত অপরাধীরা বারবার পার পেয়ে গেছে বলেই দেশে ভয়াবহ ঘটনার জন্ম দিয়েছে।  

 

তারা সরকারের উদ্দেশে বলেন, দেশ রক্ষায় দ্রুততম সময়ের মধ্যে জাতীয় সংলাপের আয়োজন করে জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে জাতীয় ঐকমত্য গড়ে তুলুন।  

 

নেতৃদ্বয় বলেন, দেশে একের পর এক হত্যাকাণ্ড ঘটেই চলেছে। টার্গেট করে প্রকাশ্যে হত্যাকাণ্ড চলছে। গুম-গুপ্ত হত্যাও চলছে। কোনো হত্যাকাণ্ডেরই বিচার হচ্ছে না। খুনিরা ধরা-ছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। সরকারের নির্বিকার ভূমিকা খুনীদের মদদ দিচ্ছে। সরকারের ব্যর্থতা ও বিরোধী দলের ওপর দায় চাপানোর প্রবণতায় উগ্র সাম্প্রদায়িক-সন্ত্রাসী গোষ্ঠীগুলো বেপরোয়া হয়ে উঠেছে।  

 

তারা আরো বলেন, প্রকৃতপক্ষে গোটা দেশই আজ আক্রমণের শিকার। এ অবস্থা মেনে নেয়া যায় না। গোটা দেশের মানুষকে ঐক্যদ্ধভাবে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে।

 

বিবার্তা/বিপ্লব/নিশি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com