স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল
প্রকাশ : ২৫ মে ২০২৪, ১৬:১৭
স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনৈতিক সফরে চীনে যাওয়ায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।


২৫ মে, শনিবারবাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাড. মো. মনির হোসেনের সই করা গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু ২৫ মে, শনিবার রাজনৈতিক সফরে চীন গমন করেন। তার অনুপস্থিতিতে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।


ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া খায়রুল হাসান জুয়েলের গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। তিনি ১৯৯৫ সালে মাদারীপুরের ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চবিদ্যালয় থেকে এসএসসি, মাদারীপুরের সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে ১৯৯৭ সালে এইচএসসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে কৃতিত্বের সাথে বিএসসি-অনার্স ও এমএস শেষ করেন।


রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও সর্বশেষ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের হিসেবে দায়িত্ব পালন করছেন।


জুয়েল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজশাহী বিভাগের দায়িত্ব পালন করে উক্ত বিভাগের প্রায় সকল জেলা-উপজেলার কমিটি সম্পন্ন করেছেন এবং স্বেচ্ছাসেবক লীগকে একটি সুশৃঙ্খল, স্বচ্ছ এবং আদর্শিক সংগঠন হিসেবে রূপ দিতে তিনি নিরলসভাবে কাজ করেছেন। যা ইতিমধ্যে সকল মহলে প্রশংসিত হয়েছে।


তিনি ২০১৪ এবং ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন এবং নির্বাচনকালীন সময়ে উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ সহ সারাদেশের প্রায় সকল জেলা-উপজেলায় নৌকার পক্ষে নির্বাচনি প্রচারণায় অংশ নিয়েছেন। ১/১১ এর দুঃসহ সময়ে নির্মম নির্যাতনের শিকার হয়ে তিনি দীর্ঘ এক বছর ডিটেনশন নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে অন্তরীণ ছিলেন।


বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে পদ্মা বিভাগ, খুলনা বিভাগ এবং রাজশাহী বিভাগে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন তিনি।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com