শিরোনাম
‘বিএনপির রাজনৈতিক অবস্থান জানতে চায় জনগণ’
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ২০:৪৩
‘বিএনপির রাজনৈতিক অবস্থান জানতে চায় জনগণ’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২৫ মার্চ গণহত্যা দিবসে বিএনপির কোনো কর্মসুচি না থাকায় এ বিষয়ে তাদের রাজনৈতিক অবস্থান জানতে চেয়েছেন আওয়ামী রীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


শনিবার রাজধানীর লালবাগের আজাদ অফিস মাঠে ‘২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস’ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আলোচনা সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বিএনপির রাজনৈতিক অবস্থান সম্পর্কে জানতে চান।


ওবায়দুল কাদের বলেন, যারা মুক্তিযুদ্ধের ঘোষক বলে নিজেদের দাবি করে, আমি সেই ঘোষক দাবিদার দলকে জিজ্ঞেস করতে চাই, ২৫ মার্চের এই গণহত্যা দিবসেআপনাদের কর্মসূচি কী? আমি জানতে চাই আপনারা এই নৃশংস হত্যাকাণ্ডের দিনেনীরব কেন? আমি জানতে চাই আজকের এই দিনে গণহত্যার ব্যাপারে বিএনপিররাজনৈতিক অবস্থান কী?


দল হিসেবে বিএনপির অবস্থান স্পষ্ট করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণসম্পাদক বলেন, ২৫ মার্চ নিয়ে আপনাদের অবস্থান স্পষ্ট করুন। আমরা জানতেচাই কেন আজকের এই দিনে আপনাদের কোনো কর্মসূচি নেই? এই দিনে বিএনপিররাজনীতির অবস্থান কী জনগন তা জানতে চায়?


যারা ২৫ মার্চকে গণহত্যা দিবস হিসেবে মানে না, তারা মুক্তিযুদ্ধকে বিশ্বাস করে না দাবি করে কাদের বলেন, এখানেই মেরুকরণ হয়ে যাবে। এখানেই মেরুকরণ হচ্ছে, কারা সাম্প্রদায়িক অপশক্তিকে মদদ দেয়, আলবদর শত্রুদের সঙ্গে মিত্রতা করে। তারা মুক্তিযুদ্ধকে মানে না।


আলোচনা সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ বলেন,বাংলাদেশের ইতিহাস যদি কেউ বিকৃত করে থাকে, সেটা জিয়াউর রহমান ও তার সহধর্মিনী খালেদা জিয়া। বেগম খালেদা জিয়া যখন শহীদের সংখ্যা নিয়ে সংশয়প্রকাশ করেছেন, তখনই পাকিস্তানিরা বই লিখে গণহত্যার চিত্রকে ভিন্ন খাতেপ্রবাহিত করার চেষ্টা করছে।


তিনি বলেন, অনেক ষড়যন্ত্র হয়েছে, অনেকেই ষড়যন্ত্র করছে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রা ব্যাহত করতে পারবে না।


২৬ মার্চ জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিলে যুদ্ধ হতো কি না সন্দেহ আছে-বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্য প্রসঙ্গেদলের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, এই তথ্য উনি কোথায় পেলেন? জিয়াউর রহমান নিজেই বলেছিলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ আওয়ামী লীগের নেতৃবৃন্দ চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্র থেকে স্বাধীনতার ঘোষণা পাঠ করেছিলেন।


তিনি বলেন, ফখরুল সাহেব এই তথ্য আপনি কোথায় পেলেন? ফখরুল সাহেব আপনি তো যুদ্ধই করেননি, স্বাধীনতার পক্ষেই ছিলেন না। আপনারা কী করে জানলেন জিয়াউর রহমানের ঘোষণায় বাঙালি জাতি স্বাধীনতাযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন?


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য মোজাফফর হোসেন
পল্টু, দলটির সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি
করপোরেশন মেয়র সাঈদ খোকন, আওয়ামী লীগ নেতা ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন,ঢাকা দক্ষিণ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ |


বিবার্তা/ওরিন/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com