শিরোনাম
সরকার জঙ্গিবাদের সমাধান চায় না : ফখরুল
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ১৫:১২
সরকার জঙ্গিবাদের সমাধান চায় না : ফখরুল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জঙ্গিবাদের সমাধান চায় না। আমরা বারবার বলেছি জঙ্গিবাদ নিমূর্লে জাতীয় ঐক্যসৃষ্টি করা প্রয়োজন। কিন্তু সরকার এটা চায় না। বরং এটাকে জিইয়ে রেখে রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করতে চায়।


শনিবার বেলা সাড়ে ১০টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এক আলোকচিত্র প্রর্দশনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


২৬ মার্চ ‘মহান স্বাধীনতা দিবস’ উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করে জাতীয়তাবাদী যুবদল।


মির্জা ফখরুল বলেন, গত এক সপ্তাহে যে তিন-চারটি ঘটনা ঘটেছে, আত্মঘাতী বোমা হামলাও হয়েছে। অথচ সরকার এ ব্যাপারে সুষ্পষ্ট কোনো বক্তব্য নিয়ে আসছেন না। সংশ্লিষ্ট এক একটি প্রতিষ্ঠান এক এক রকমের বক্তব্য দিচ্ছে।


তিনি বলেন, শুক্রবার আত্মঘাতী, বোমা হামলার ঘটনায় একদিকে বলা হলো- এটার সাথে আইএস জড়িত, অন্যদিকে বলা হচ্ছে এই ঘটনা পূর্বের ঘটনার সাথে জড়িত নয়। কাজেই প্রশ্ন থেকে যায়, যে মানুষটি আত্মঘাতী বোমাতে নিহত হলো সে কি নিহত হওয়ার জন্যই আত্মঘাতী বোমার বিস্ফোরণ ঘটিয়েছে?


তিনি আরও বলেন, দেশে কোনো কিছু ঘটলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যন্ত বিএনপিকে দোষারোপ করেন। অথচ জঙ্গিবাদের ভয়াবহতা অনুসন্ধান না করে, সঠিক সত্য উদঘাটন না করে যদি এ ধরণের মন্তব্য করা হয় তাহলে কোনো দিন সত্য প্রকাশিত হবে না।


বিএনপির এই মহাসচিব বলেন, বিএনপি বারবার দাবি জানিয়েছে যে, জঙ্গিবাদের সঠিক সত্য বের করুন, কারা এই জঙ্গিবাদের সঙ্গে জড়িত এবং মদদ দিচ্ছে? কারণ জঙ্গিবাদ নির্মূল ও মোকাবিলা করতে না পারলে বাংলাদেশের অস্তিত্ব বিপন্ন হয়ে পড়বে।


জঙ্গিবাদ নির্মূলে সব রাজনৈতিক দলের ঐকমত্য গড়ে সামাজিক আন্দোলন গড়ে তোলার উদ্যোগ নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তিনি।


জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবি করে মির্জা ফখরুল বলেন, ‘একটা কথা খুব স্পষ্ট করে বলতে চাই, ২৬ মার্চ যদি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা না দিতেন, তাহলে স্বাধীনতাযুদ্ধ কবে শুরু হতো, এটা বলা মুশকিল। কারণ, তখন জাতি যেভাবে দিকনির্দেশনাহীন হয়ে পড়েছিল, তখন কোনো রাজনীতিক নেতৃত্ব জাতিকে সেভাবে আহ্বান জানায়নি। এই আহ্বানের ফলেই পুরো জাতি সেদিন যুদ্ধে নেমে পড়েছিল।’


বাংলাদেশ ব্যাংকের আগুন ইচ্ছাকৃত কি না -এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ভবনের যে তলায় বৈদেশিক রিজার্ভের ‘ডকুমেন্ট’ থাকে, সেখানেই আগুন লেগেছে। তাই সন্দেহ করার যথেষ্ট অবকাশ আছে, ডকুমেন্ট নষ্ট করার জন্য এই আগুন ইচ্ছাকৃত কি না।


বিবার্তা/জাকিয়া/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com