শিরোনাম
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক
প্রকাশ : ২৫ মার্চ ২০১৭, ০০:৩৬
জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ছাত্রলীগের সাবেক দফতর সম্পাদক শেখ রাসেল। ঢাকার বারডেম হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি রাসেলকে বেঁচে থাকতে মৃত্যুর সঙ্গে লড়াই করতে হচ্ছে।


মাত্র ৩০ বছর বয়সী এই ছাত্রনেতা প্রায় এক মাস ধরে হাসপাতালে ভর্তি, কিন্তু শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে না। বারডেম হাসপাতালের অধ্যাপক ডা. এ এস এম আরিফ এহসানের তত্বাবধানে চলছে রাসেলের চিকিৎসা।


ডা. এহসান বিবার্তাকে জানান, “রাসেল ‘এডাল স্টিল ডিজিজ’, লান্স, থাইরয়েড ও কিডনি রোগে আক্রান্ত। তার কিডনিতে দুটি টিউমার ধরা পড়েছে। তার শারিরীক অবস্থা জটিল আকার ধারণ করেছে। দিনে দিনে অবস্থার অবনতি ঘটছে। উন্নত চিকিৎসার জন্যে তাকে বিদেশে নেওয়া প্রয়োজন।”


শরিয়তপুরের আওয়ামী লীগ পরিবারের এ সন্তান রাসেল আজ মৃত্যু পথযাত্রি হলেও রাজনৈতিক মহল থেকে এখন পর্যন্ত কোন খোঁজ-খবর নেওয়া হচ্ছে না। তবে ছাত্রলীগের সাবেক ও বর্তমান দুই একজন নেতা খোঁজ-খবর রাখছেন। অথচ দায়িত্ব ও সততার সঙ্গে ছাত্রলীগের দায়িত্ব পালন করেছেন।


দায়িত্ব পালনকালে সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন করার মতো কোন ঘটনার সঙ্গে সম্পৃক্ত ছিলেন না এই নেতা। আজ মৃত্যু পথযাত্রি রাসেলের খোঁজ-খবর নেওয়ার লোকের বড় অভাব। তার খোঁজ-খবর নিতে হাসপাতালে রাজনৈতিক কারোরই তেমন আনাগোনা নাই।


তবে পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করা হয়েছে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দ্রুত বিদেশে নেওয়া সম্ভব হলে রাসেলের সুচিকিৎসা নিশ্চিত হত। পরিবারের ছোট ছেলে, অত্যন্ত আদরের রাসেলের আশু রোগ মুক্তি কামনা করে পরিবারের পক্ষ থেকে বড় ভাই শেখ জামাল সকলের কাছে দোয়া চেয়েছেন।


তিনি বলেন, ‘আমার ছোট ভাইয়ের জন্যে সবার কাছে দোয়া চাই। ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহত হওয়ার পরে জাতির জনকের ছোট ছেলের নামেই বাবা তার নাম রাখেন শেখ রাসেল।’


বিবার্তা/ওরিন/উজ্জ্বল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com