শিরোনাম
রিজার্ভ চুরির সাথে আগুনের সম্পর্ক রয়েছে: মঈন খান
প্রকাশ : ২৪ মার্চ ২০১৭, ১৬:১৪
রিজার্ভ চুরির সাথে আগুনের সম্পর্ক রয়েছে: মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির সঙ্গে আগুন লাগার সংযোগ রয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, বাংলাদেশ ব্যাংকের ৩২ তলা ভবনের মধ্যে কেনো ১৩ এবং ১৪ তালায় আগুন লাগলো? যে দুই তালায় বৈদেশিক মুদ্রা নিয়ে কাজ করা হয়। কারণ ফিলিপাইন দাবি করেছে, গত বছর ফেব্রুয়ারিতে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির নায়ক ব্যাংকের ভিতরের ব্যক্তিরা। এখন প্রশ্ন উঠতে পারে তাহলে কি আগুন লাগার পিছনে কোনো সংযোগ আছে।


শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত ‘স্বাধীনতার ৪৬ বছর ‘প্রেক্ষিত বাংলাদেশের টেক্সটাইল সেক্টর: প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


আয়োজক সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ফখরুল আলমের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।


মঈন খান বলেন, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা ব্যাংক ছুটির সময় হয়েছে। এবারও ব্যাংকে ৩ দিনে ছুটির মধ্যে আগুন লেগেছে। সুতরাং রিজার্ভ চুরির সাথে কি আগুন লাগার কোনো সংযোগ আছে। এমন প্রশ্ন উঠতে পারে।


তিনি বলেন, বাংলাদেশ ব্যাংকে আগুন লাগার সময় আমি একটি টেলিভিশনে লাইফ দেখতেছিলাম। একজন রিপোর্টার আগুন লাগার সংবাদ দেখাচ্ছিলেন, ওই সময় আমি লক্ষ্য করলাম, রিপোর্টার যখন ভিতরে রহস্য বের করতে যাচ্ছে ঠিক তখনই তার মাইক বন্ধ করে দেয়া হচ্ছে। আর এ ঘটনা বেশ কয়েকবার ঘটেছে।


সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এর আগেও কি বাংলাদেশ ব্যাংকের টাকা লুট হয়েছে, যেটা প্রকাশ পায়নি। এ প্রশ্নের উত্তর আপনাদেরকেই দিতে হবে।


প্রধানমন্ত্রীর ভারত সফর প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, বাংলাদেশ সরকার সামরিক চুক্তি চাচ্ছে, না কি অন্য কেউ চাচ্ছে। এটা জানি না। কারণ সরকার সেটা প্রকাশ করেনি। সামরিক চুক্তির মাধ্যমে একটি দেশ আরেকটি দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের ওপর হস্তক্ষেপ করবে বলে মন্তব্য করেন মঈন খান।


বিবার্তা/বিপ্লব/পলাশ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com