বয়কটের নামে বিএনপি বাজার ব্যবস্থা অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে: কাদের
প্রকাশ : ২২ মার্চ ২০২৪, ১২:১৫
বয়কটের নামে বিএনপি বাজার ব্যবস্থা অস্থিতিশীল করার ষড়যন্ত্র করছে: কাদের
প্রিন্ট অ-অ+

বিবার্তা প্রতিবেদক


সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, কতটা দেওলিয়া, উগ্র মানসিকতা সম্পন্ন, কতটা রাজনৈতিক, কূটনৈতিক শিষ্টাচার বহির্ভূত হলে প্রতিবেশী রাষ্ট্রকে বয়কটের কথা বলতে পারে একটা দল। বয়কটের নামে তারা (বিএনপি) আমাদের বাজার ব্যবস্থাকে অস্থিতিশীল করার গভীর ষড়যন্ত্র করছে।


শুক্রবার (২২ মার্চ) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক বিফ্রিংয়ে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতা শাল ফেলে দিয়ে ভারতীয় পণ্য বয়কটের নিদর্শন করা পাগলামি। আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের একটি বড় অংশ আসে ভারত থেকে। বিএনপির এক নেতা গণতন্ত্র উদ্ধারে ভারতের সহযোগিতা চায়, আবার আরেক নেতা ভারতের পণ্য বয়কটের ডাক দেয়। আসলে বিএনপি রাজনৈতিক দল হিসেবে নিজেরা দিশেহারা হয়ে গেছে।


ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু হত্যার পর একুশ বছর ভারতের সাথে বৈরি সম্পর্ক আমাদের ক্ষতি করেছে বেশি। ৬৮ বছরের সীমান্ত সমস্যা নিরসনে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। ছিটমহল এমন জটিল বিষয় এর সমস্যার সমাধান শান্তিপূর্ণ ভাবে এমন নজির খুব কম। কিন্তু এখানে শান্তিপূর্ণভাবে সমাধান হয়েছে। সম্পর্ক ভাল থাকলে আলাপ আলোচনার মাধ্যমে ছিটমহল সীমান্ত চুক্তি বাস্তবায়নের কাজটা তো করছি।


সম্পর্ক ভাল থাকলে সব সমস্যার সমাধান সম্ভব জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিস্তা, ফেনী নদীসহ যেগুলো এখনো সমাধান হয়নি। কিন্তু সম্পর্ক ভাল থাকায় ইতিবাচক অগ্রগতি আছে। সম্পর্ক ভাল থাকলে সমাধান সম্ভব এটা এর মধ্যে প্রমাণ হয়েছে।


২৫ মার্চ গণহত্যা দিবসে আওয়ামী লীগের কর্মসূচি বিষয়ে তিনি বলেন, ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে সমাবেশ করব। মহানগর উত্তর দক্ষিণ আয়োজন করবে। আমাদের একাত্তরের যে জেনোসাইড এর আন্তর্জাতিক স্মীকৃতির জন্য দাবি আরও জোরদার করবো। সে জন্য প্রোগ্রামটি বাহিরে করব।


আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, উপ দফতর সায়েম খান, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক হারুনুর রশিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।


বিবাতা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com