শিরোনাম
‘ভারত চায় না বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াক,
প্রকাশ : ২৩ মার্চ ২০১৭, ১৮:৩৮
‘ভারত চায় না বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াক,
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২০ দলীয় জোটের শরিক জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ভারত কখনোই চায় না বিশ্ব দরবারে বাংলাদেশ মাথা উঁচু করে দাড়াক। শেখ হাসিনা যাই বলুন ও ভাবুন না কেন, দিল্লির খেল এখন তিনি বুঝতে পারছেন।


তিনি বলেন, বিভাজন-বিভক্তি ও অস্থিরতার নামে জাতিকে টুকরো টুকরো করা হয়েছে। দু’জন রাষ্ট্রপতি নিহত হলেন। বিভক্তির খেলায় ৩০ হাজার মুক্তিযোদ্ধা ও দেশপ্রেমিক প্রাণ হারালেন।


বৃহস্পতিবার বিকেলে আসাদ গেট জিউইপি মিলনায়তনে ৭১’র ২৩ মার্চ পরাধীন বাংলার দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালন উপলক্ষে জাগপা উদযাপন কমিটি আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


কোথা থেকে অস্ত্র, অর্থ ও বোমা আসে, অপারেশন শেষে কেন কথিত জঙ্গিরা পেয়ারে হিন্দুস্থানের নিরাপদ শেল্টারে আশ্রয় নেয়, তা খতিয়ে দেখতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান শফিউল আলম প্রধান।


তিনি আরো বলেন, ৫ জানুয়ারির ভোটারবিহীন নির্বাচনের পর সবকিছু দিয়েও আজো তিস্তার পানির নিশ্চয়তা নাই। এখন দেশপ্রেমিক সেনাবাহিনীকে শেষ করার জন্য সামরিক চুক্তির নামে গোলামি চুক্তির পায়তারা হচ্ছে।


সরকারকে হুঁশিয়ার করে দিয়ে তিনি বলেন, আগুন নিয়ে খেলবেন না, বাঘের লেজ দিয়ে কান চুলকাবার চেষ্টা হলে শুধু কাউয়া নয়, অনেক বড় কিছু ঢুকে যেতে পারে।


উল্লেখ্য, স্বাধীন বাংলা কেন্দ্রীয় ছাত্র সংগ্রাম পরিষদের নির্দেশনায় ছাত্রলীগের তদানীন্তন কেন্দ্রীয় শিক্ষা ও পাঠচক্র সম্পাদক শফিউল আলম প্রধান দিনাজপুরে স্বাধীনতার পতাকা উত্তোলন করেন।


জাগপা পতাকা দিবস উদযাপন কমিটির আহ্বায়ক, জাগপার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক আসাদুর রহমান খানের পরিচালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন, জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি মাস্টার এমএ মান্নান, যুগ্ম সম্পাদক সৈয়দ শফিকুল ইসলাম, আওলাদ হোসেন শিল্পী, দপ্তর সম্পাদক গোলাম মোস্তফা কামাল, জাগপা নেতা সালাম চৌধুরী, যুব জাগপার সভাপতি ফাইজুর রহমান, সাধারণ সম্পাদক শেখ ফরিদউদ্দিন, সহ-সভাপতি মাহিদুর রহমান বাবলা, নগর যুব সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সভাপতি সাইফুল আলম, যুগ্ম সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, প্রচার সম্পাদক আবু নাঈম প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com