রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে: রিজভী
প্রকাশ : ১২ মার্চ ২০২৪, ১৪:৫৯
রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটকৌশল করছে। রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে বিরোধীদলের ওপর দমন-পীড়ন চালানো হচ্ছে। আওয়ামী লীগ গণতন্ত্র কিংবা ভোটাধিকারে বিশ্বাসী নয়। আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে।


১২ মার্চ, মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।


সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের কথা তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির যে নির্বাচন হয়েছে তা আসলে কোনো নির্বাচন নয় বরং নির্বাচনের নামে সরকার এবং সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য আমাদের দেখতে হয়েছে। সারাদেশের মানুষ এগুলো দেখেছে।


রিজভী বলেন, আওয়ামী লীগ দেশের সকল প্রতিষ্ঠান আইন, আদালত, পুলিশ, প্রশাসন সবকিছু মুঠোয় পুরে দুমড়ে-মুচড়ে ফেলেছে। দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। যেখানেই ভোট, সেখানেই আওয়ামী ভোট ডাকাত ও সন্ত্রাস। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে এগুলো থাকলে দেশকে ভয়ানক গৃহযুদ্ধের দিকে ঠেলে দেওয়া হবে।


বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, দেশের মানুষ বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন বলে যে জায়গাটিকে মনে করে সেটিও সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে আজ কলুষিত। রাজসিংহাসন দখলে রেখে অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকার অসৎ অভিপ্রায় আওয়ামী লীগের।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com