বাজার সিন্ডিকেট হোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে জাসদের বিক্ষোভ মিছিল
প্রকাশ : ১০ মার্চ ২০২৪, ২১:০৬
বাজার সিন্ডিকেট হোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে জাসদের বিক্ষোভ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রমজানে খাদ্য ও নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণ এবং বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে ঢাকায় জাসদ ঢাকা মহানগর পশ্চিম ও যুব জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।


১০ মার্চ, রবিবার সকাল ১১টায় সনি সিনেমা হলের সামনে জাসদ ঢাকা মহানগর পশ্চিমের সভাপতি নুরুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল।


সমাবেশে বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, মহানগর পশ্চিম জাসদের সহ-সভাপতি হাসান আলী বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রাজা, মহিলা বিষয়ক সম্পাদক পারভেজ আক্তার শিল্পী, সাংগঠনিক সম্পাদক ইউনুস আলী, তোফাজ্জল হোসেন দীপু ও অংকুর ইসলাম প্রমুখ। পরে একটি মিছিল মিরপুর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।


সমাবেশে বক্তারা বলেন, রমজান মাসের শুরুতেই বাজারের খাদ্য পণ্য ও নিত্যপণ্যের দাম আবারও দৃশ্যমান কারণ ছাড়াই বৃদ্ধি পেয়েছে। সরকারের বিভিন্ন পর্যায় থেকে বারবার বলা হলেও বাজার নিয়ন্ত্রণ হচ্ছে না। বাজার সিন্ডিকেটের হোতারা ধরা ছোয়ার বাইরেই রয়ে যাচ্ছে। তাই কোন মিথ্যা আশ্বাস নয় দায়ীদের অবিলম্বে গ্রেফতার ও বিচার করতে হবে।


একই দাবিতে জাসদসের সহযোগী সংগঠন জাতীয় যুব কেন্দ্রীয় কমিটির উদ্যোগে বিকাল ৪টায় বঙ্গবন্ধু এভিনিউতে জাসদ চত্বরে জাসদ যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশ বক্তব্য রাখেন জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম-সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, যুব জোটের কার্যকরী সভাপতি আমিনুল আজম বনি, সহ-সভাপতি এড. আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক আফজাল হেসেন খান বাচ্চু, সাংগঠনিক সম্পাদক রমজান আলী সিকদার, আইন বিষয়ক সম্পাদক রেশমা হাবিব, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলাউদ্দিন খোকন, ঢাকা মহানগর উত্তরের সভাপতি অংকুরসহ জাতীয় যুব জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।


এসময় বক্তারা বলেন, সারা বছর খাদ্যপণ্যের দাম বেড়েই চলছে, আর রমজান মাসের দোহাই দিয়ে অসৎ মুনাফাখোর ব্যবসায়ীরা আরেক দফা নিত্যপণ্যের দাম বাড়িয়েছে। তাই কোন আশ্বাস নয় বাজার নিয়ন্ত্রণে কার্যকর ব্যবস্থা নিতে হবে এবং বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার ও বিচার করতে হবে।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com