শিরোনাম
‘সরকার স্বনামধন্য ব্যক্তিদের হেয় করছে’
প্রকাশ : ২২ মার্চ ২০১৭, ১৮:০৭
‘সরকার স্বনামধন্য ব্যক্তিদের হেয় করছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার সমাজের স্বনামধন্য ব্যক্তিদের শুধুমাত্র রাজনৈতিক কারণে হেয় করার অপচেষ্টা করছে বলে অভিযোগ করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ।


বুধবার বিকেলে বনানীস্থ এনডিএম কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক দলের দু’শতাধিক আইনজীবীর যোগদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।


ববি বলেন, বিগত দিনগুলোতেও আমরা দেখেছি, দেশের স্বনামধন্য ব্যক্তিদের অসম্মান করেছে বর্তমান সরকার। এর মধ্যে ছিলেন নোবেলজয়ী, বীর মুক্তিযোদ্ধা, স্বনামধন্য রাজনীতিবিদ, বাদ যাননি ব্যবসায়ীরাও।


ববি বলেন, যেই মুহূর্তে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন- এনডিএম সারাদেশে ছড়িয়ে পড়ছে, তৃণমূলে শক্তি সঞ্চয় করছে সেই সময়ে আমার পরিবারের সুনাম নষ্ট করার অপচেষ্টা শুরু হয়েছে। ১/১১ এর সময়েও রাজনীতিবিদ, ব্যবসায়ী, আমলাদের চরিত্র হননের চেষ্টা হয়েছিল। এখন আদালত বলছেন, সেই সময় রাজনীতিবিদ, ব্যবসায়ীদের সঙ্গে অন্যায় করা হয়েছে। আমাদের যদি জনগণ দেশ পরিচালনার সুযোগ দেন তাহলে দেশের সম্মানিত ব্যক্তিদের প্রাপ্য সম্মান দেয়া হবে। মুক্তিযোদ্ধাদের মর্যাদা প্রতিষ্ঠাকরা হবে।


দেশের চলমান জঙ্গি হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এনডিএম চেয়ারম্যান বলেন, বাংলাদেশের সবচেয়ে প্রশিক্ষিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এলিট ফোর্স র‌্যাবের কার্যালয়েই হামলা করেছে জঙ্গিরা। তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা কোথায়? আবার জঙ্গিরা দাবি করে র‌্যাব যাকে আটক করেছিল পরে র‌্যাব হেফাজতেই তিনি মারা গেছেন। গণমাধ্যমে এসেছে র‌্যাব ঘটনার আগেই নিহত ব্যক্তিকে তুলে নিয়েছিল। তাহলে আসল ঘটনা কী? জনগণ বিভ্রান্তির মধ্যে রয়েছে। এই বিভ্রান্তি নিরসনে অবিলম্বে সরকারের বক্তব্য প্রত্যাশা করছি।


আইনজীবীদের প্রয়োজনে উচ্চ আদালতে রিট করে এ জঙ্গি ইস্যুটি সুস্পষ্ট করে দেশবাসীকে জানানোর জন্যও তিনি আহবান জানান।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার আসন্ন ভারত সফর প্রসঙ্গে ববি হাজ্জাজ বলেন, ভারত আমাদের প্রতিবেশী। ভারতের সাথে সব সময়ই আমাদের সু-সম্পর্ক প্রয়োজন। বাংলাদেশের স্বার্থে ভারতের সঙ্গে যেমন এই বন্ধুত্ব প্রয়োজন তেমনি ভারতেরও আমাদের সঙ্গে সু-সম্পর্ক প্রয়োজন। আমরা সব সময়ই ভারতের সঙ্গে মর্যাদা ভিত্তিক আস্থাশীল সম্পর্কে বিশ্বাসী। কিন্তু ভারতকে একতরফাভাবে আমরা নানান সুবিধা দেবো আর বিনিময়ে তিস্তার এক ফোটা পানি পাবো না, এই বন্ধুত্ব কারও জন্যই সুফল বয়ে আনবে না।


জাতীয়তাবাদী গণতান্ত্রিক আইনজীবী আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক অ্যাডভোকেট আফতাব উদ্দিন মোল্লার সভাপতিত্বে যোগদানসভায় বক্তব্য দেন, এনডিএম-এর ভাইস চেয়ারম্যান এনায়েত কবির, ভারপ্রাপ্ত মহাসচিব অধ্যাপক আব্দুল্লাহ এম. তাহের, যুগ্ম মহাসচিব লাকী হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দা সাদিয়া মাহজাবিন, কায়সারুল ইসলাম, যুগ্ম বিভাগীয় সম্পাদক তাজিন আহমেদ প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/কাফী

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com