যুক্তরাষ্ট্রের কাছে বিএনপির যা চেয়েছিল তা পায়নি: কাদের
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫১
যুক্তরাষ্ট্রের কাছে বিএনপির যা চেয়েছিল তা পায়নি: কাদের
বিবার্তা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুক্তরাষ্ট্রের কাছে বিএনপি যা চেয়েছিল তা পায়নি। সে কারণে বিএনপি চুপ করে থাকার কৌশলটাই বেছে নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


২৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার সকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি চেয়েছিল সরকারের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আসবে, অথবা ভিসানীতি প্রয়োগ হবে। এমন একটা স্বপ্ন নিয়েই তারা যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করতে গেছে। তারা তাদের কথা শুনেছেন তবে যেটা তারা বলে গেছেন এর সঙ্গে বাইডেনের প্রধানমন্ত্রীকে দেওয়া চিঠির কথাও যুক্ত করতে চায়।


তিনি বলেন, মার্কিন প্রতিনিধি দল শেষ পর্যন্ত যা বলে গেলেন তাতে বিএনপির আশাবাদী হওয়ার কিছু নেই। সরকারের পতন, সরকারের ব্যর্থতা, সরকারের বিরুদ্ধে ব্যবস্থা এ ধরনের কিছু তারা মার্কিন প্রতিনিধি দলের পক্ষ থেকে খুঁজে পায়নি। সে কারণে চুপ করে থাকার কৌশলটাই বেছে নিয়েছে বিএনপি।


মির্জা ফখরুল বলেছেন নতুন করে মিথ্যা মামলা দিচ্ছে সরকার এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নেতাদের বক্তব্যের বাস্তবতা অসাড়, তাদের নেতাকর্মী ফখরুল, খসরুসহ মুক্তি পেয়েছেন। এসময় আবার মামলা দিচ্ছে এটা অন্ধকারে আসলে ওরা ঢিল ছুঁড়ছে। সরকারের বিরুদ্ধে বলার জন্য বলতে হবে, বিরোধিতার জন্য বিরোধিতা করতে হবে সে কারণে এধরনের একটা মিথ্যাচার তারা করে গেল। ফখরুল ইসলাম আলমগীর নিজেই তো জেলে ছিলেন, তাদের তো অনেক নেতাকর্মী মুক্তি পেল, নতুন করে কে গ্রেফতার হলো? তাদের কথার সঙ্গে বাস্তবের কোন মিল নেই।


মার্কিন প্রতিনিধি দল বিএনপির সঙ্গে বৈঠক করলেও আওয়ামী লীগের সঙ্গে বৈঠকের কোন খবর পাইনি এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির সঙ্গে কেন বৈঠক করেছে এটা তাদের জিজ্ঞেস করুন। তারা মূলত সরকারের সঙ্গে সম্পর্ক এগিয়ে নিতে এসেছিল। সে জন্য সে বৈঠক তো আর দলের সঙ্গে করবে না। পররাষ্ট্রমন্ত্রী, বেসরকারি বিনিয়োগ উপদেষ্টার, পররাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠক করেছেন। সরকারের সঙ্গে বৈঠক করার পর আওয়ামী লীগের সঙ্গেও বৈঠক করার কোন প্রয়োজন আছে বলে আমি মনে করি না।


সাংবাদিক সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সুজিত রায় নন্দী, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com