একতরফা নির্বাচিত সরকার টিকে থাকতে পারবে না: জয়নুল আবেদিন
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০৩
একতরফা নির্বাচিত সরকার টিকে থাকতে পারবে না: জয়নুল আবেদিন
শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

একতরফা ভুয়া নির্বাচন করে কখনো সরকার টিকে থাকতে পাড়বে না বলে মন্তব্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, গণতন্ত্র হত্যা করে আইয়ুব খান, এরশাদ টিকে থাকতে পারেনি। পৃথিবীতে কেউ টিকে থাকতে পারেনি। এই সরকারও পারবে না।


কাশিমপুর কেন্দ্রীয় কারা হেফাজতে মারা যাওয়া বিএনপি নেতা আসাদুজ্জামান হিরা খানের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের খোঁজখবর নিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন।


২৬ ফেব্রুয়ারি, সোমবার বিকেল ৩টায় কেন্দ্রীয় ও স্থানীয় নেতাকর্মীদের নিয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই গ্রামে কারাগারে বন্দি অবস্থায় নিহত বিএনপির নেতা আসাদুজ্জামান খান হিরার পরিবারের খোঁজ নিতে এসে তিনি এ কথা বলেন।


নিহতের পরিবারে খোঁজখবর নেয়া শেষে জয়নুল আবেদীন গণমাধ্যমকে বলেন, এই সরকার মানবতায় বিশ্বাস করে না। তারা মিথ্যা মামলা দিয়ে যেসব নেতাকর্মীদের জেলখানার নিয়ে গেছে, তাদের স্বাস্থ্যের অবস্থা এবং তাদের সুন্দর জীবনরক্ষা করার দায়িত্ব সরকারের। কিন্তু শাসক দল মানবতায় বিশ্বাস করে না বলে তাদের দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে। গণতন্ত্র রক্ষার আন্দোলন করার কারণে তাদেরকে জেলে পুড়ে হত্যা করা হয়েছে।


তৃণমূলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আগামীতে সরকারের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে। তৃণমূলে বিএনপি অনেক শক্তিশালী। আন্দোলন আরও বেগবান হবে। আন্দোলন করে সরকারকে বিদায় করা হবে।


দ্বাদশ নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, সরকার একতরফা নির্বাচন করেছে। এটি ফ্যাসিস্ট সরকার। ডামি নির্বাচন করে ক্ষমতা দখল করেছে। জনগণ এই ডামি নির্বাচনকে গ্রহণ করে নাই, আমরাও গ্রহণ করি নাই। জনগণ নির্বাচন প্রত্যাখ্যান করেছে। দেশের ৯৫ ভাগ মানুষ নির্বাচন বর্জন করেছে। ফ্যাসিষ্ট সরকার অনতিবিলম্বে বিদায় নেবে। যারা আজ জেলখানায় মৃত্যুবরণ করেছে তাদের শহীদী মৃত্যু হয়েছে। শহীদের রক্ত কোনো দিন বৃথা যায় না। এই সরকারের কর্মকাণ্ডের কারণেই তাদের পতন হবে।


তিনি আরও বলেন, সরকার পতনের এই আন্দোলনকে কেন্দ্র করে যারা জেলখানায় মৃত্যুবরণ করেছে, তাদের পরিবারের খোঁজখবর রাখার দায়িত্ব হচ্ছে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের। কেননা তারা এ দেশের মানুষের জন্য, এ দেশের গণতন্ত্র রক্ষার জন্য আন্দোলন করার কারণে গ্রেফতার হয়েছেন। তাদের জেলে পুড়ে, বন্দি করে হত্যা করা হয়েছে। আমাকে দায়িত্ব দেয়া হয়েছে এই গাজীপুর অঞ্চলের।


এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, গাজীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ্ রিয়াজুল হান্নান, কেন্দ্রীয় বিএনপির সদস্য ওমর ফারুক সাফিন, উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, সাধারণ সম্পাদক মো. আক্তারুল আলম মাস্টার প্রমুখ।


জয়নুল আবেদিন নিহত বিএনপি নেতা হিরা খানের কবর জিয়ারত করেন। পরে তার স্ত্রী সন্তানদের সঙ্গে কুশল বিনিময় করেন। নিহত আসাদুজ্জামান খান হিরা উপজেলার কাওরাইদ ইউনিয়নের ধামলই গ্রামের বাসিন্দা। তিনি ওই ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।


উল্লেখ্য, বিএনপি নেতা আসাদুজ্জামান হিরা খান (৪৫) উপজেলার কাওরাইদ ইউনিয়নের মৃত গিয়াসউদ্দিন খানের ছেলে। তিনি কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ছিলেন।


গত বছরের ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির কেন্দ্রীয় মহাসমাবেশে অংশ নেন হিরা। রাতে বাড়ি ফেরার পথে শ্রীপুর রেলস্টেশন থেকে গ্রেফতার হন তিনি। শ্রীপুর থানার একটি বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় তাকে পরদিন আদালতে সোপর্দ করে পুলিশ। পরে কাশেমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ থাকাবস্থায় গত ১ ডিসেম্বর সকাল ১০টায় বুকে ব্যথায় অসুস্থ হন হিরা। কারা কর্তৃপক্ষ তাকে গাজীপুর শহিদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিলে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরদিন ২ ডিসেম্বর নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com