সার্টিফিকেট নয়, মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা : আমিনুল ইসলাম আমিন
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১৬:৩৪
সার্টিফিকেট নয়, মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা : আমিনুল ইসলাম আমিন
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেছেন, শুধু সার্টিফিকেট নয় মনুষ্যত্ব অর্জনই প্রকৃত শিক্ষা। শুধুমাত্র সার্টিফিকেটের মাধ্যমে মনুষ্যত্ব অর্জন করা যায় না বলেই আমরা সমাজে অনেক বড় বড় সার্টিফিকেটধারীদের নানা অনিয়ম, অপকর্ম ও দুর্নীতিতে নিমজ্জিত হতে দেখি। অনৈতিক কর্মকাণ্ড করতে যাদের বিবেক বাধে না তারা আর যাই হোক শিক্ষিত হতে পারে না।


তিনি বলেন, সূর্যের আলো দিনকে আলোকিত করে, চাঁদের আলো রাতকে আলোকিত করে কিন্তু মানুষের হৃদয়কে আলোকিত করতে পারে না। প্রকৃত শিক্ষাই কেবল মানুষের হৃদয়কে আলোকিত করে, মনোজগৎ কলুষমুক্ত করে। প্রকৃত শিক্ষার আলোয় জীবনকে রাঙ্গিয়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহবান জানান।



১২ ফেব্রুয়ারি, সোমবার সকালে সাতকানিয়া মডেল হাই স্কুলের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন এই কথা বলেন।


প্রধান অতিথি তার বক্তব্যে শিক্ষার প্রসার ও আধুনিক বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত পদক্ষেপগুলো তুলে ধরে আগামীতে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষার্থীদের নিজেদের তৈরি করার আহবান জানান। তিনি বলেন, একমাত্র বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার পক্ষেই সম্ভব আগামী প্রজন্মের জন্য একটা নিরাপদ ভবিষ্যৎগড়েতোলা।



স্কুল পরিচালনা কমিটির সভাপতি জসিমউদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট জহির উদ্দিন, প্রচার সম্পাদক নুরুল আবছার চৌধুরী, কৃষি বিষয়ক গোলাম ফারুক ডলার।


প্রধান বক্তা ছিলেন সাতকানিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কুতুবউদ্দিন চৌধুরী। বক্তব্য রাখেন, বাবু মৃদুল কান্তি দাশ, আবুল কালাম, এডভোকেট মো: ইলিয়াস, সাইদুর রহমান দুলাল, আব্দুল আলিম, জাবেদ ইকবাল, ইয়াসিন আরাফাত লিলি তোফাজ্জল হোসেন তুহিন প্রমুখ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com