মিয়ানমারের সমস্যা দ্রুতই সমাধান হবে: জিএম কাদের
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৫০
মিয়ানমারের সমস্যা দ্রুতই সমাধান হবে: জিএম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেন, মিয়ানমার আর্মির সঙ্গে আরাকান আর্মির চলমান যুদ্ধে বাংলাদেশে নতুন সমস্যার সূচনা হয়েছে। আমরা এ বিষয়ে উদ্বিগ্ন। তবে দ্রুতই এই সমস্যার সমাধান হবে এবং হঠাৎ করে বিপদে পড়া বাংলাদেশ বিপদমুক্ত হবে বলে প্রত্যাশা করি।


১০ ফেব্রুয়ারি, শনিবার বিকেলে রংপুর নগরীর জাপার কার্যালয়ে জেলা ও মহানগর দলের কর্মী সভায় যোগদানের পূর্বে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।


জিএম কাদের বলেন, মিয়ানমারের সৈন্যরা যেহেতু ফিজিক্যালই আমাদের দেশে প্রবেশ করছে, এটা নিয়ে সরকারের সিদ্ধান্তে প্রশ্ন আছে। এ নিয়ে আমাদের প্রস্তুতি নিতে হবে। আমরা এ বিষয়ে সবাই উদ্বিগ্ন। যেটাই হোক না কেন, এ বিষয়ে দেশবাসীর কাছে সুস্পষ্টভাবে বিষয়টি তুলে ধরা দরকার।


জাপা চেয়ারম্যান বলেন, এখন যারা দেশে ঢুকছেন, সংখ্যায় খুব বেশি নয়। তবে বিগত সময়ে প্রায় ১২ লাখ রোহিঙ্গা দেশে প্রবেশ করেছে। আরও যদি প্রবেশ করে কিংবা আসা শুরু হয় তাহলে আমাদের সমস্যা তৈরি করবে।


জাপার একাংশের চেয়ারম্যান ও সাবেক বিরোধীদলীয় নেতা রওশন এরশাদের কাউন্সিলের তারিখ ঘোষণা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জিএম কাদের বলেন, রাজনীতি ও দল করার অধিকার সবার রয়েছে। যারা এসব করছে, তারা কেউ জাতীয় পার্টির নয়। তাছাড়া এসব কাউন্সিল আইনগত কোনো ভিত্তি রাখে না। এজন্য এ বিষয়ে আমাদের কোনোও মতামত নেই।


এ সময় রংপুর মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসীর, জেলা জাপার সদস্য সচিব আব্দুর রাজ্জাকসহ দলের অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com