রাজধানীতে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি আজ
প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২৪, ০৯:০৭
রাজধানীতে আ. লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি আজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রথমবারের মতো একই দিনে রাজধানীতে পাল্টাপাল্টি রাজনৈতিক কর্মসূচি পালন করতে যাচ্ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি।


২৭ জানুয়ারি, শনিবার রাজধানীসহ সব মহানগরে কালো পতাকা মিছিল করবে বিএনপি। আর বিকেল ৩টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ।


শুক্রবার ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।


এতে বলা হয়- এই শান্তি ও গণতন্ত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভার সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী।


নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধি, কারাবন্দি নেতা-কর্মীদের মুক্তি, ‘অবৈধ সংসদ’ বাতিল ও সরকারের পদত্যাগের দাবিতে আজ দুপুর ২টায় ঢাকাসহ মহানগরগুলোতে কালো পতাকা মিছিল করবে বিএনপি। শুক্রবার জেলায় জেলায় দলটি কালো পতাকা মিছিল করেছিল।


বৃহস্পতিবার দুপুরে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, শনিবার দুপুর ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে কালো পতাকা মিছিল শুরু হবে।


গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে সংঘর্ষে বিএনপির সমাবেশ পণ্ড হয়ে যায়। পরে টানা হরতাল-অবরোধের মতো কর্মসূচি দেয় দলটি। পরে তাদের মহসচিব থেকে শুরু করে দলটির বেশ কয়েকজন শীর্ষ নেতাও গ্রেপ্তার হন। এরপর ৭ জানুয়ারি নির্বাচন বিএনপিসহ আরও কয়েকটি রাজনৈতিক দল বর্জন করে। ফলে আওয়ামী লীগ ৭ জানুয়ারি নির্বাচনে নিরঙ্কুশ জয় লাভ করে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com