জনগণ সরকারকে বিদায়ের বার্তা দিয়েছে : রিজভী
প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২৪, ১৫:০১
জনগণ সরকারকে বিদায়ের বার্তা দিয়েছে : রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভোটকেন্দ্রে না গিয়ে জনগণ সরকারকে বিদায়ের বার্তা দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন,‘অবৈধ সরকারের ডামি নির্বাচন আন্তর্জাতিক বিশ্ব প্রত্যাখ্যান করেছে।ভোট কেন্দ্রে না গিয়ে জনগণও সরকারকে বিদায়ের বার্তা দিয়েছে।’


১৫ জানুয়ারি, সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মহিলা দলের উদ্যোগে ‘বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায়’ এক দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন তিনি।


কারাগারে বিএনপির নেতাকর্মীদের মৃত্যুর কথা উল্লেখ করে রিজভী বলেন, গত কয়েক দিনে কারাগারে ১০ জনের অধিক বিএনপির নেতাকর্মী মারা গেছেন। কারাগারে তারা চিকিৎসা পাচ্ছেন না। তাদের হাত ও পায়ে ডাণ্ডাবেড়ি পড়িয়ে কারাগারের ভিতরের হাসপাতালে ফেলে রাখা হয়েছে।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, এই নির্বাচনে জাতীয় পার্টির প্রধান নেতা জি এম কাদের কত কথা বললেন। এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না। তারা গতবার রাত্রি বেলায় নির্বাচন করেছেন। কত কথা বললেন। তারপরে শুধুমাত্র নিজের স্ত্রীর জন্য গোটা দলকে বিক্রি করে দিলেন! সেটা তার দলের লোকেরা প্রতিদিন স্লোগান দিচ্ছেন।


আওয়ামী লীগ পরশুদিন যা বলবে আজকে তার উল্টো মন্তব্য করে তিনি বলেন, এখনো প্রধানমন্ত্রী বলছেন, নির্বাচন সুষ্ঠু হয়েছে। অমুক দেশ এটা পছন্দ না করলেও তারা আমাকে এই করতে চায়, সেই করতে চায়। আর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন, এখনো ষড়যন্ত্র হচ্ছে। প্রতিনিয়তই তিনি ষড়যন্ত্রের তত্ত্ব আবিষ্কার করছেন।


‘কিন্তু ওবায়দুল কাদের সাহেব আপনিও ছাত্র নেতা ছিলেন। আপনার নেত্রী বলছিলেন, এরশাদের অধীনে নির্বাচন করলে তারা বেইমান হবেন। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যে আপনার নেত্রী গেলেন! তাহলে দেশের তরুণ সমাজ আওয়ামী লীগ করবে কেনো? যারা ব্যক্তিগত স্বার্থে দল (জাতীয় পার্টি) বিক্রি করে দেয়, আর যদি আওয়ামী লীগ করতে হয় তাহলে নিজেকে আগে মুনাফিক হতে হবে। যে মুনাফিক হতে পারে সেই আওয়ামী লীগ করবে। আর মিথ্যাবাদী হলে সে আওয়ামী লীগ করতে পারে।’


বিএনপির এই মুখপাত্র বলেন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার (ফলকার টুর্ক) যে বিবৃতি দিয়েছেন। আর আমাদের আইনমন্ত্রী (আনিসুল হক) বলছেন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের বিবৃতিতে তথ্যের ঘাটতি আছে। এখানে বিচার ও আদালত নিজ গতিতে চলে। আর সরকারের সঙ্গে কিছু বিষয়ে দ্বিমত থাকার কারণে দেশের প্রধান বিচারপতি নিজের জীবন নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন। এরপরও আইনমন্ত্রী সাহেব বলবেন, আইন ও বিচার ঠিক মত চলে?


বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আরও বলেন,‘এই পরিস্থিতি চলতে পারেনা। এই নিপীড়ন নির্যাতন চলতে পারেনা। অতীতেও বাংলাদেশে অনেক স্বৈরাচার ভেসে গেছে এই অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পদ্মা মেঘনা যমুনার স্রোত ধারায় ভেসে যাবে।


মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহ্বায়ক রুমা আক্তার, সদস্য সচিব নাসিমা আক্তার কেয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রুবেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com