জনগণ তামাশার নির্বাচন বর্জন করেছে: গণতন্ত্র মঞ্চ
প্রকাশ : ০৯ জানুয়ারি ২০২৪, ১৩:৩১
জনগণ তামাশার নির্বাচন বর্জন করেছে: গণতন্ত্র মঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনগণ তামাশার নির্বাচন বর্জন করেছে মন্তব্য করে গণতন্ত্র মঞ্চের নেতারা জানিয়েছে, আন্দোলন চলবে, বিকেলে নতুন কর্মসূচি ঠিক করা হবে । এছাড়া ডামি ফলাফল বাতিল করে সরকার পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশকে সংকট থেকে রক্ষার দাবিও জানান তারা।


মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণতন্ত্র মঞ্চের সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।


গণতন্ত্র মঞ্চের অন্যতম নেতা জুনায়েদ সাকি বলেন, ৪২০ নির্বাচনকে জনগণ প্রত্যাখান করেছে। ৭ তারিখ যা ঘটেছে তা গণতন্ত্রকে ধ্বংসের আরেকটি পথ । দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নামে ভয়ংকর তামাশা হয়েছে। যে নির্বাচনি ট্রেনের কথা বলা হচ্ছে তা দেশকে ধ্বংসের ট্রেন বলেও মনে করেন তিনি।


তিনি বলেন, ভোট কেন্দ্রে উপস্থিত কমকে এই সরকারের বিরুদ্ধে মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ। গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসনের প্রকারান্তরে বাকশাল ও আওয়ামী লীগ ও ডামি আওয়ামী লীগের এ নির্বাচনের বৈধতা খোঁজার সুযোগ নেই। জনগণ এটা প্রত্যাখান করেছে।


বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও গণতন্ত্র মন্ত্রের অন্যতম নেতা সাইফুল হক বলেছেন, দেশের জনগণের আকাঙ্খার বিরুদ্ধে দাঁড়িয়ে ভারত-রাশিয়া-চীন তাদের স্বার্থে অবস্থান নিয়েছে সরকার।


তিনি বলেন, বিরোধী দল ভাঙতে ব্যর্থ হয়ে ডামি প্রার্থী দিয়েও ভোট কেন্দ্রে ভোটার আনতে ব্যর্থ হয়েছে সরকার। প্রহসনের নির্বাচনের ষোলকলা পূর্ণ করে তথাকথিত পর্যবেক্ষক দিয়ে বিভ্রান্ত করার চেষ্টাও ব্যর্থ হয়েছে বলে মনে করেন তিনি।


বিবার্তা/ রুবেল/মাসুম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com