ভোট প্রদানের মাধ্যমে মানুষ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে: কাদের
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১৮:৪০
ভোট প্রদানের মাধ্যমে মানুষ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নির্বাচনে অংশগ্রহণের মাধ্যমে দেশের জনগণ বিএনপি-জামায়াতকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


৭ জানুয়ারি, রবিবার সন্ধ্যায় তেজগাওস্থ ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।


ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াতের রাজনীতি গণতন্ত্রের ক্ষতিসাধনের রাজনীতি। মানুষ খুনের রাজনীতি, লাশ বানানোর রাজনীতি।


তিনি বলেন, গুজব মিথ্যাচারে বিএনপি-জামায়াতের জুরি নেই। তাদের হাজার হাজার লোক জেলের মধ্যে আছে। আমার প্রশ্ন কেন এরা জেলে আছে। এটা ২৫ হাজার হবে না। স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেছি। তারা যা বলছে তার অর্ধেকেরও কম। কি কারণে তারা জেলে গেছে?


কাদের বলেন, ২০১৩-১৪ সালে যে অগ্নি সন্ত্রাস করেছিল সেই সব লোকেরা আন্দোলনের সুযোগে মাঠে নেমেছে। কাজেই পুরোনো অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে। সেসময়ে দাগি অপরাধী গ্রেফতার হয়েছে। তাদেরকে বিচারের সম্মুখীন করা হয়েছে।


তিনি বলেন, এই নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করা চ্যালেঞ্জ ছিল। অনেক বাধা বিপত্তি অতিক্রম করে শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আমাদের আন্তর্জাতিক বন্ধুদের তারা বিভ্রান্ত করতে চেয়েছিল।


কাদের বলেন, শেখ হাসিনা প্রমাণ করে দিয়েছেন স্বাধীন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে কিভাবে একটা গ্রহণযোগ্য নির্বাচন করতে হয়। আর সকলে তা প্রত্যক্ষ করেছেন। সুষ্ঠু নির্বাচন শেখ হাসিনা অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।


কাদের বলেন, আমরা সহিংসতা চাই না। দেশজুড়ে ৩৭টি সহিংসতার খবর পেয়েছি। ৪২ হাজার ভোট কেন্দ্রের তুলনায় এ সংখ্যা নগণ্য। সার্বিকভাবে অন্য নির্বাচনের চেয়ে এই নির্বাচনে সহিংসতা ছিল কম।


এসময় সুষ্ঠু নির্বাচন করায় আইনশৃঙ্খলাবাহিনীসহ নির্বাচন পরিচালনা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান তিনি।


বিবার্তা/সোহেল/এমজে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com