সারাদেশের মানুষ এই নির্বাচন বর্জন করেছে : মঈন খান
প্রকাশ : ০৭ জানুয়ারি ২০২৪, ১৪:৪৫
সারাদেশের মানুষ এই নির্বাচন বর্জন করেছে : মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির পাশাপাশি আওয়ামী লীগের ভোটাররাও এই নির্বাচনে আগ্রহ হারিয়েছে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ডক্টর আব্দুল মঈন খান বলেছেন,বিএনপির মত আওয়ামী লীগের ভোটাররাও জানেন তাদের প্রার্থী এরইমধ্যে জয়ী হয়েছে। নিশ্চিত জয় জানার কারনেই ডামি নির্বাচনে ভোট দিতে আগ্রহ হারিয়েছেন আওয়ামী লীগের ভোটাররা। জনগন বিএনপির আহ্বানে সাড়া দিয়ে নির্বাচন বর্জন করেছে।


রবিবার (৭ জানুয়ারি) সকালে গুলশানে মঈন খানের বাসায় নির্বাচন নিয়ে বিএনপির তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানিয়ে তিনি এসব কথা বলেন।


তিনি বলেন, সরকারের সাজানো নির্বাচনের নাটকের শেষ অংশ মঞ্চায়ন হয়েছে আজ। বিএনপি এক বছর ধরে যে কথা বলে আসছিল যে সরকারকে জনগণ বর্জন করেছে, নির্বাচন বর্জনের মাধ্যমে জনগণ দেশে এবং বিদেশে তা প্রমাণ করেছে। সরকারের নির্বাচনি নাটকের রহস্য সারাদেশে উন্মোচিত হয়েছে বলেও মনে করেন ডক্টর আব্দুল মঈন খান ।


মঈন খান বলেন, ভোট কেন্দ্রের সামনে ভয় দেখিয়ে আবার দলীয় কর্মীদের দিয়ে ভোটারদের কৃত্রিম লাইন করে রাখা হয়েছে। এটি সরকারের সাজানো নাটক। এবার সরকার নিজেদের প্রতারিত করতে পারবে,তবে বিদেশিদের প্রতারিত করা সম্ভব হবে না।


দেশে বিদেশে গণমাধ্যমে নির্বাচনের চিত্র প্রকাশ পেয়েছে। আগামীকাল দেশ-বিদেশের গণমাধ্যমে নির্বাচনের প্রকৃত চিত্র ফুটে উঠবে বল মনে করেন বিএনপির সিনিয়র এই নেতা।


তিনি বলেন, বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে তাই জনগণকে সাথে নিয়ে শান্তিপূর্ণ উপায়ে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে চায়। এই সরকার গণতন্ত্রের ভান ধরে আছে। এটি খুবই ভয়ংকর। গণতন্ত্রের ভান ধরা স্বৈরতন্ত্রের চেয়েও ক্ষতিকর বলেও মনে করেন তিনি।


মাঈন খান বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে সময় লাগতে পারে, তবে ধৈর্য ধরতে হবে । বিএনপি আন্দোলনে আছে, আন্দোলন অব্যাহত থাকবে বলেও জানান তিনি । ভোট বর্জন করায় ৬৩টি দলের পক্ষ থেকে সারাদেশের মানুষকে ধন্যবাদ জানান তিনি।


এবার বিএনপিকে যে ফাঁদে ফেলতে চেয়েছে সরকার সেই ফাঁদে ফেলতে পারেনি দাবি করে তিনি বলেন আবার বিশ্বের সব গণমাধ্যমে প্রকাশ হয়েছে এটি ডামি নির্বাচন, সরকারের নিজেদের মধ্যে নির্বাচন। এখানেও বিএনপির সফলতা। সারাদেশের মানুষ সব দেখেছে, এই নির্বাচনকে মানুষ বর্জন করেছে বলে মনে করেন বিএনপির নীতি নির্ধারনীর ফোরামের এই নেতা।


বিবার্তা/রুবেল/মাসুম

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com