রাজনীতি
বিজয়নগরে গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৪:৪২
বিজয়নগরে গণঅধিকার পরিষদের বিক্ষোভ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামীকাল ৭ জানুয়ারির নির্বাচনকে একতরফা দাবি করে, নির্বাচন বর্জন, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে হরতালের সমর্থনে বিজয়নগর এলাকায় বিক্ষোভ মিছিল করেছে গণঅধিকার পরিষদ।


শনিবার (৬ জানুয়ারি) সকালে মিছিলটি পল্টন মোড় ঘুরে বিজয়নগর মোড় হয়ে নাইটিংগেল মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংকি মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।


এমসয় গণঅধিকার পরিষদের সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন বলেন, 'ডামি নির্বাচনে ডামি ভোটার উপস্থিতি দেখানো হবে । আগামীকাল কেউ ভোটকেন্দ্রে যাবেন না । সকলে ঘরে অবস্থান করুন। নিজ নিজ জায়গা থেকে গণকারফিউ পালন করুন । এই সরকার আপনাদের ভাত ও ভোটের অধিকার কেড়ে নিয়েছে । দেশের জনগণকে বলবো, রাজপথে নামুন, প্রতিবাদ করুন । আর কত চুপ করে সহ্য করবেন? আমরা গণঅধিকার পরিষদের নেতৃবৃন্দ আপনাদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলন করছি । আপনাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে গণঅভ্যুত্থান রচিত হলে এই সরকার ক্ষমতা ছাড়তে বাধ্য হবে।


রাশেদ খাঁন আরও বলেন, আগামীকালের নির্বাচনে কৃত্রিম লাইন সৃষ্টি করা হবে, ৫০-৬০% ভোটার উপস্থিতি দেখানো হবে। ডামি নির্বাচনে ডামি ভোটার থাকবে। বিদেশিদের দেখানো হবে জনগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করছে। কিন্তু জনগণ এই নির্বাচন বর্জন ঘোষণা করেছে। জাতিসংঘ ও আমেরিকার সংলাপ-সমঝোতার প্রস্তাব প্রত্যাখ্যান করে সরকার দেশকে নিষেধাজ্ঞার দিকে নিয়ে গিয়েছে।


দলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হাসান আল মামুন বলেন,"ক্ষমতাসীন আওয়ামীলীগ একতরফা নির্বাচনের মাধ্যমে তার ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য এজেন্ট দিয়ে পরিকল্পিত ভাবে ট্রেনে এবং বাসে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে। ৭ জানুয়ারির এই নির্বাচনের মাধ্যমে দেশ এক গভীর সংকটে পড়তে যাচ্ছে। তাই দেশের মানুষের প্রতি আহ্বান জানাই, ডামি নির্বাচনকে বর্জন করে ভোট কেন্দ্রে যাওয়া থেকে বিরত থাকুন।


সমাবেশটি সঞ্চালনা করেন যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল হাসান।


এ সময় উপস্থিত ছিলেন, গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ,শাকিল উজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, অ্যাডভোকেট সরকার নুরে এরশাদ সিদ্দিকী,জসিম উদ্দিন আকাশ, ক্রীড়া সম্পাদক ইলিয়াস মিয়া, যুব অধিকার পরিষদের সভাপতি মনজুর মোর্শেদ মামুন,সাধারণ সম্পাদক নাদিম হাসান,ছাত্র অধিকার পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি তারিকুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হাসানসহ নেতাকর্মীরা।


বিবার্তা/ রুবেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com