রাজনীতি
৭ জানুয়ারি স্বেচ্ছায় লকডাউন পালনের আহ্বান এবি পার্টির
প্রকাশ : ০৬ জানুয়ারি ২০২৪, ১৪:১৪
৭ জানুয়ারি স্বেচ্ছায় লকডাউন পালনের আহ্বান এবি পার্টির
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকারের পদত্যাগ দাবি, প্রহসনমূলক নির্বাচন বর্জনে চলমান আন্দোলনের প্রতি সংহতি এবং ৭ জানুয়ারি কে ইতিহাসের কালোদিন হিসেবে চিহ্নিত করে পুরোদিন স্বেচ্ছায় প্রতিবাদী লকডাউন কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন এবি পার্টি। আগামীকালের নির্বাচনকে বাংলাদেশের রাজনৈতিক ইতিহাসের আরেকটি কালো অধ্যায় ও লজ্জাজনক প্রহসন বলেন দাবি করেছেন দলটির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু।


৬ জানুয়ারি, শনিবার রাজধানীর বিজয়নগরে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।


তিনি বলেন, পুলিশ ও আওয়ামী লীগের এতসব তাণ্ডব এবং মানুষকে জোর করে ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে নেয়ার আপ্রাণ চেষ্টা সত্ত্বেও আমরা দৃঢ়তার সাথে বলতে পারি ৫ থেকে ১০ শতাংশের বেশি লোক ভোট কেন্দ্রে যাবেনা, তারা এই লুটেরা দেশবিরোধী শক্তিকে ভোট দেবে না। দেশের নব্বই ভাগেরও বেশি লোক এই প্রহসনের নাটককে বর্জন ও প্রত্যাখ্যান করবে। তাই দেশবাসীর কাছে আমাদের আহ্বান আগামীকালের এই মিথ্যা ও শঠতাপূর্ণ নির্বাচন নামক কলঙ্কিত সময়কে স্মরণীয় করে রাখতে এই দিনকে আপনাদের মনের মণিকোঠায় ‘কালো দিন’ হিসেবে চিহ্নিত করে রাখুন। আগামীকাল স্বেচ্ছায় নিজেকে নিজ ঘরে ‘লক ডাউন’ করে রাখুন। কেউ ঘর থেকে বের হবেন না। ভোট কেন্দ্রে যাবার তো প্রশ্নই আসে না। আপনার এই একটি দিনের আত্মত্যাগ ও নীরব প্রতিবাদকে জাতির জন্য উৎসর্গ করুন।


তিনি বলেন, জনগণের অধিকার, বাক্ স্বাধীনতা ও স্বাধীন মতামতের মাধ্যমে সরকার গঠনের ক্ষমতা কেড়ে নেয়ার পরম্পরায় ২০১৪ ও ২০১৮ সালের মত করে আগামীকাল আরেকটি সাজানো নাটক মঞ্চস্থ হতে যাচ্ছে যার নাম ‘দ্বাদশ সংসদ নির্বাচন ।


তিনি বলেন, ফ্যাসিবাদী দল ও তার কেন্দ্রীয় নেতৃত্বের ইচ্ছা এবং খেয়াল খুশিমতো ছকে তৈরি করা এই নির্বাচন নাটকে কোন গণতান্ত্রিক রাজনৈতিক দল অংশ নেয়নি। আমরা সবাই সম্মিলিতভাবে এ প্রতারণাপূর্ণ নির্বাচনকে বয়কট করেছি।


মঞ্জু বলেন, ২০১৪ ও ২০১৮ সালেও এরকম পুকুর চুরিকে তারা নির্বাচন বলে চালিয়ে দিয়েছিল কিন্তু জনগণ তা মেনে নেয়নি।


এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী বলেন, সরকারের এই পাতানো নির্বাচন মানে না দেশের মানুষ। মানুষ ঘৃণাভরে প্রত্যাখান করেছে আওয়ামী লীগ আর তাদের সহযোগীদের ডামি নির্বাচন। দেশের সচেতন ভোটাররা আগামীকাল ভোট কেন্দ্রে না গিয়ে তার প্রতিবাদ প্রকাশ করবে।


অনুষ্ঠানে দলটির যুগ্ম আহ্বায়ক মেজর (অব.) ডা. আবদুল ওহাব মিনার বলেন আগামীকাল যে নির্বাচন হবে সেটি একটি ফেক নির্বাচন, এই নির্বাচনে ভোট প্রদান করতে গিয়ে নিজেকে কলঙ্কযুক্ত করবেন না। আগামীকাল ঘরে বসে পরিবারকে সময় দিন। স্বেচ্ছায় লকডাউন পালন করারও আহ্বান জানান তিনি।


বিবার্তা/রুবেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com