ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপি‘র বিক্ষোভ সমাবেশ
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ২২:১৬
ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপি‘র বিক্ষোভ সমাবেশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী ৭ জানুয়ারির সিলেকশনের নির্বাচনকে ডামি নির্বাচন দাবি করে তার প্রতিবাদ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে, ৪ জানুয়ারি, বৃহস্পতিবার যুক্তরাজ্য বিএনপি'র উদ্যোগে ব্রিটিশ পার্লামেন্ট এর সামনে এক বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত স্থায়ী মুক্তি, বিদেশে সু-চিকিৎসা ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং সকল রাজবন্দিদের মুক্তির দাবিতে লন্ডনের ব্রিটিশ পার্লামেন্ট এর সামনে এই বিশাল বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।


যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপির চেয়ারপারসন উপদেষ্টা মণ্ডলীর সদস্য এম এ মালিকের সভাপতিত্বে এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির সকল স্তরের নেতা কর্মীরা অংশ গ্রহণ করেন। এই সময় তাদের হাতে ছিল বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মুক্তি চাই সম্বলিত প্ল্যাকার্ড ও পোস্টার।


একই ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবিলম্বে পদত্যাগ দাবি করে ও প্ল্যাকার্ড প্রদর্শন করতে দেখা যায়। বিক্ষোভ প্রদর্শন শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।


উক্ত সমাবেশে বক্তারা অবিলম্বে খালেদা জিয়াসহ সকল বিএনপি নেতা কর্মীর মুক্তি দাবি করেন এবং বাংলাদেশে গুম, খুন ও বিচার বহির্ভূত হত্যার তীব্র নিন্দা জানান। একই সাথে অবিলম্বে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে সুদৃঢ় গণতন্ত্র প্রতিষ্ঠার দাবি জানান।


উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- বিএন পি এর আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, মোহাম্মদ আনোয়ার হোসেন টিপূ (সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ঢাকা মহানগর বিএনপি (দক্ষিণ), সাবেক সহ-সভাপতি আব্দুল হামিদ, আবুল কালাম আজাদ, গোলাম রব্বানী, খসরুজ্জামান খসরু, মিসবাউজ্জামান সুহেল, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক আবু নাছের শেখ (যুক্তরাজ্য বিএনপি) কেন্দ্রীয় ছাত্রদল সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলু, সাবেক সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম (মিরাজ), ছাত্র বিষয়ক সম্পাদক ইমতিয়াজ এনাম তানিম, মোস্তাক আহমেদ, সেবুল মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক (নিউহাম বিএনপি) মো: মাকসুদুর রহমান, , সাবেক ছাত্রনেতা তুষার আহমেদ, সাবেক ছাত্রনেতা মোঃ মাসুদ ইসলাম, সাবেক ছাত্রনেতা মামুন রশিদ, সাবেক ছাত্র নেতা রাকিবুল ইসলাম, সাবেক ছাত্র নেতা মোঃ মোজাম্মেল হক, সাবেক ছাত্রনেতা মোঃ আব্দুল্লাহ, সাবেক ছাত্রনেতা রিয়াজুল ইসলাম, ছাত্রনেতা আশরাফুল ইসলাম, ছাত্রনেতা এম এ হাসনাত (যুগ্ম সাধারণ সম্পাদক, লন্ডন সিটি যুবদল) সহ বিএনপির নেতৃবৃন্দ।


বিবার্তা/রুবেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com