প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে এবি পার্টির পদযাত্রা
প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৪, ১৭:৩৩
প্রহসনের নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে এবি পার্টির পদযাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

৭ জানুয়ারির নির্বাচনকে আওয়ামী লীগ, পুলিশ, ইসি ও গোয়েন্দা সংস্থার যৌথ নির্বাচন বলে অভিহিত করেছে এবি পার্টি। এই প্রহসনমূলক নির্বাচন কোনভাবেই জনগণের নির্বাচন নয় বলে দাবি করে তারা বলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ প্রত্যাখান করবে।
৩ জানুয়ারি, বুধবার বিকেল ৩ টায় প্রহসনমূলক নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে জনমত তৈরির লক্ষ্যে ‘পদযাত্রা’ কর্মসূচি পালনকালে এসকল কথা বলেন এবি পার্টির নেতৃবৃন্দ।


পদযাত্রাটি দলের কেন্দ্রীয় কার্যালয় সংলগ্ন বিজয় একাত্তর চত্বর থেকে শুরু হয়ে বিজয়নগর, কাকরাইল, পল্টন সহ রাজধানীর গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়।


এসময় সমাবেশে বক্তব্য রাখেন, এবি পার্টির আহ্বায়ক সাবেক সচিব এএফএম সোলায়মান চৌধুরী, যুগ্ম আহবায়ক বিএম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল।


সমাবেশে এএফএম সোলায়মান চৌধুরী বলেন, পঞ্চাশ হাজার ভুয়া মামলা দিয়ে ২০ হাজার বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দকে জেলে পুরে শেখ হাসিনা তার পদলেহনকারী নির্বাচন কমিশন, আইন শৃঙ্খলা বাহিনী দিয়ে একতরফা নির্বাচন করছে। এই ডামি প্রার্থী, কিছু দালাল কিংস পার্টি সাথে নিয়ে প্রহসনের নির্বাচন জনগণ মেনে নেবেনা। সকল ষড়যন্ত্র ছিন্ন করে দেশের মানুষ তার অধিকার আদায় করে নিবে ইনশাআল্লাহ।


বিএম নাজমুল হক বলেন, আগামী ৭ তারিখের একতরফা নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগের জন্য সকল পথ রুদ্ধ হয়ে যাবে শুধু খোলা থাকবে তার পতনের পথ। আমরা তার পতনের পথ দেখেই ঘরে ফিরবো ইনশাআল্লাহ।


দলের সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, একটা প্রহসনের নির্বাচন আয়োজন করতে গিয়ে সরকার পুরো লেজে গোবরে অবস্থায় পড়ে গেছে। সরকারিদল নিজেদের মধ্যে নির্বাচনকে প্রতিযোগিতামূলক করতে গিয়ে কৃত্রিম দ্বন্দ্ব সংঘাত বাঁধিয়ে এখন আর কুল কিনারা খুঁজে পাচ্ছেনা।


তিনি বলেন, এই নির্বাচন কোনভাবেই জনগণের নির্বাচন নয়। ৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ প্রত্যাখান করবে।


ব্যারিস্টার ফুয়াদ পুলিশ বাহিনীকে উদ্দেশ্য করে বলেন, আপনারা প্রজাতন্ত্রের কর্মকর্তা কর্মচারী, দয়া করে জনগণের বিরুদ্ধে অবস্থান নিবেন না। এই নাটকের ভোটের অভিনেতা হয়ে জাতির নিকট চিহ্নিত শত্রু হবেন না।


পদযাত্রায় আরো অংশ নেন যুবপার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, আহমেদ বারকাজ নাসির, ঢাকা মহানগর উত্তরের সদস্যসচিব ফিরোজ কবির, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, ছাত্রপক্ষের আহ্বায়ক মোহাম্মদ প্রিন্স, কেন্দ্রীয় কমিটির সদস্য সেলিম খান, আব্দুর রব জামিল, মশিউর রহমান মিলু, রিপন মাহমুদ, আমানুল্লাহ খান রাসেল, যুবপার্টি মহানগর উত্তরের সদস্যসচিব শাহিনুর আক্তার শীলা, দক্ষিণের নেত্রী ফেরদৌসী আক্তার অপি, পল্টন থানা আহ্বায়ক আব্দুল কাদের মুন্সি, ছাত্রনেতা হাসিবুর রহমান খান সহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com