নওগাঁ কারাগারে বন্দি বিএনপি নেতার মৃত্যু
প্রকাশ : ২০ ডিসেম্বর ২০২৩, ১৬:৩৫
নওগাঁ কারাগারে বন্দি বিএনপি নেতার মৃত্যু
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁ কারাগারে বন্দি বিএনপির এক নেতার মৃত্যু হয়েছে। ২০ ডিসেম্বর, বুধবার সকালে অসুস্থ হয়ে পড়লে তাকে ২৫০ শয্যাবিশিষ্ট নওগাঁ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৯টার দিকে তার মৃত্যু হয়।


মারা যাওয়া বিএনপির ওই নেতার নাম মতিবুল মন্ডল (৫৫)। তিনি জেলার পত্নীতলা উপজেলার নজিপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বিএনপির সাংগঠনিক সম্পাদক ছিলেন। একটি নাশকতার মামলায় গত ২৭ নভেম্বর থেকে নওগাঁ কারাগারে ছিলেন।


নওগাঁ কারাগারের জেল সুপার মো. নজরুল ইসলাম বলেন, পত্নীতলা থানার একটি মামলায় মতিবুল মন্ডল গত ২৭ নভেম্বর থেকে কারাগারে আসেন। তিনি মারপিট ও বিষ্ফোরক মামলার আসামি ছিলেন। কারাগারে থাকা অবস্থায় গত ১৪ ডিসেম্বর হঠাৎ করে তিনি অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে কারাগার হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই কয়েকদিন ধরে তার চিকিৎসা চলছিল। আজ বুধবার সকালে অসুস্থতা বেড়ে যাওয়ায় তাকে নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৮টা ৫৬ মিনিটে তিনি মারা যান।


তিনি আরও বলেন, মতিবুল মন্ডল আরটিআই (শ্বাসতন্ত্রের সংক্রমন), হার্টের সমস্যাসহ তিন-চারটি জটিল রোগে আক্রান্ত ছিলেন। শারীরিকভাবে অসুস্থ হয়েই তিনি মারা গেছেন। ময়নাতদন্ত সম্পন্ন হওয়ার পর দুপুর আড়াইটার দিকে তার লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।


মতিবুলের ছেলে আব্দুস সালাম বলেন,‘গত ২৬ তারিখে আমার বাবাকে নজিপুর পৌরসভার পুরাতন বাজার এলাকা থেকে পুলিশ গ্রেফতার করে। আজকে সকাল ৮টার দিকে কারাগার থেকে ফোন করে আমাকে জানানো হয় যে, তোমার পিতা মারা গেছেন। কারাগারে বন্দি থাকা অবস্থায় কীভাবে মৃত্যু হলো তার সঠিক কারণ জানতে চাই।’


জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম বলেন, ‘রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেফতার মতিবুলের মতো কারাগারে বিএনপি ও এর সহযোগী সংগঠনের অনেক নেতাকর্মী অসুস্থ হয়ে পড়ছেন। তাদের সুচিকিৎসা নেওয়া হচ্ছে না। আমরা মতিবুলের মৃত্যুর সঠিক কারণ জানার জন্য তদন্ত দাবি করছি।’


বিবার্তা/শামীনূর/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com