‘গাড়ি আগুনে পুড়ে কঙ্কাল আর আমি একেবারে নিঃস্ব’
প্রকাশ : ২১ নভেম্বর ২০২৩, ১৫:৩৮
‘গাড়ি আগুনে পুড়ে কঙ্কাল আর আমি একেবারে নিঃস্ব’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

২৯ অক্টোবর তারিখ রাত তিনটায় খবর পাই ডেমরায় আমার গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে। আমার দুইটা স্টাফ গাড়ির ভেতর ছিল। দুই মিনিটে গাড়িটা পুড়ে গেছে। একজন মরে কয়লা হয়ে গেছে। আরেকজনের ৬০ শতাংশ পুড়ে গেছে- কান্নাভেজা কণ্ঠে কথাগুলো বলছিলেন অছিম পরিবহনের একটি বাসের মালিক সাইদুর রহমান।


তিনি বলেন, তাদের পরিবারের অবস্থাও খারাপ। নিহত নাঈমের পরিবার আর্থিক সহায়তা পাওয়ার কথা ছিল কিন্তু এখনো পায়নি।


বোরাক পরিবহনের একটি বাসের মালিক মিরাজ হোসেন। একইসঙ্গে গাড়িটির চালকও তিন। মিরাজ বলেন, রাত ১০ টার দিকে আমার গাড়িতে আগুন দিয়েছে। গাড়ি পুরা কঙ্কাল হয়ে গেছে। আমি নিঃস্ব হয়ে গেছি। একেবারে শেষ হয়ে গেছি। এমনভাবে পুড়েছে ঠিক করাও যাচ্ছে না। আমি খুব নিঃস্ব, অসহায়।


২১ নভেম্বর, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জেল হোসেন মানিক মিয়া হলে ‘হরতাল-অবরোধ আর আগুন সন্ত্রাস: বন্ধ হোক এই অপরাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে তারা এসব কথা বলেন। আলোচনা সভার যৌথ আয়োজন করে গৌরব’৭১ ও স্বাধীনতা সাংবাদিক ফোরাম।


সভার শুরুতে বিএনপি-জামায়াতের অবরোধে দেয়া আগুনে ক্ষতিগ্রস্ত বাস মালিক ও শ্রমিকরা নিজেদের অবস্থার কথা তুলে ধরে বক্তব্য রাখেন। এসময় তারা ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহবান জানান।


এর মধ্যে শিকড় পরিবহনের একটি বাস মালিক লিটন মিয়া বলেন, মিরপুর ১১ পার হওয়ার পর আমার গাড়িতে আগুন দেয়া হয়েছে। তারা যাত্রীবেশে আগুন লাগিয়ে পালিয়ে গেছে। গাড়ির সবকিছুই পুড়ে গেছে। আমার ইনকাম সোর্স বন্ধ হয়ে গেছে। সরকারের অবরোধের দিনে গাড়ি নামানোর কথা বলেছিল। সরকারে কথা শুনে অবরোধের দিন গাড়ি নামিয়েছি সেই গাড়ি পুড়ায় দিয়েছে।


এয়ারপোর্ট বঙ্গবন্ধু এভিনিউ পরিবহনের রাফসান জানি বলেন, অবরোধের প্রথম দিকে প্রেসক্লাবের সামনে গাড়ি পোড়ানো হয়েছে। এটা কোনো সভ্য মানুষের কাজ না। বিএনপি-জামায়াতে গাড়ির যাত্রী হিসেবে ওঠে পেছন থেকে আক্রমণ করেছে। গাড়ি একেবারে অকেজো হয়ে গেছে। আমি নিঃস্ব হওয়ার পথে।


বাহাদুর শাহ পরিবহনের মালিক মিরাজ ব্যাপারি বলেন, আমার গাড়িটি ছিল যাত্রাবাড়ি মোড়ে। যারা আগুন দিয়েছে তারা যাত্রীবেশে বসা ছিল। তারা একসময় আগুন দিয়ে দেয়। আমার বাসটি পুরোটাই পুড়ে গেছে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য ও সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট সানজিদা খানম, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মানিক লাল ঘোষ। আলোচনা সভার শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন গৌরব ’৭১ সাধারণ সম্পাদক এফ এম শাহীন। সভা সঞ্চালনা করেন স্বাধীনতা সাংবাদিক ফোরাম নেতা ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম।


বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com