রাজনীতি
আটলান্টিক থেকেও শেখ হাসিনার পতনের আওয়াজ উঠেছে: রিজভী
প্রকাশ : ১১ আগস্ট ২০২৩, ২১:৩২
আটলান্টিক থেকেও শেখ হাসিনার পতনের আওয়াজ উঠেছে: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুধু দেশে নয় দেশের বাহিরের আটলান্টিক এবং প্রশান্ত মহাসাগর থেকেও এই বর্বর কর্তৃত্ববাদী শেখ হাসিনা সরকারের পতনের আওয়াজ উঠেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।


তিনি বলেন, জনগণের ক্ষমতা এখন পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনীর কাছে দেয়া হয়েছে। সেখান থেকে সেই ক্ষমতা ফিরিয়ে আনার জন্য বিএনপির এক দফা আন্দোলন।সকাল থেকেই এই গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে আমরা মাত্র একটি দাবি নিয়ে একটি প্রত্যয় নিয়ে একটি অঙ্গীকার নিয়ে এখানে উপস্থিত হয়েছি সেটি হল এই বর্বর নিষ্ঠুর শেখ হাসিনার সরকারের পদত্যাগের জন্য। তার পদত্যাগ এখন গণদাবিতে পরিণত হয়েছে।


শুক্রবার (১১ আগস্ট) বিকেলে কমলাপুর স্টেডিয়ামের সামনে বিএনপি'র পূর্ব ঘোষিত গণ মিছিলের পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।


রিজভী বলেন,'আমার আপনার নিরাপত্তার জন্য অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য জনগণের ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেয়ার জন্য বিএনপি এক দফার আন্দোলন করছে। সেই এক দফা আন্দোলনের অংশ হিসেবে আজকের এই গণ মিছিল।এই মিছিল থেকে আপনার গলার সর্বোচ্চ শক্তি দিয়ে আওয়াজ তুলুন শেখ হাসিনার পদত্যাগের জন্য।


বিএনপির এই নেতা বলেন,আজকে দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে প্রতিধ্বনি উঠেছে এই ফ্যাসিবাদী সরকারের পদত্যাগের জন্য। শুধু দেশে নয়, দেশের বাহিরের আটলান্টিক মহাসাগর এবং প্রশান্ত মহাসাগর থেকেও আওয়াজ উঠেছে শেখ হাসিনার পতনের।


ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মো. আবদুস সালামের সভাপতিত্বে ও তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদের যৌথ পরিচালনায় গণমিছিলে বিএনপির কেন্দ্রীয় নেতা গয়েশ্বর চন্দ্র রায়, মঈন খান, বরকত উল্লাহ বুলু, ডা. জাহিদ হোসেন, জয়নুল আবেদীন, আহমেদ আযম খান, নিতাই রায় চৌধুরী, অ্যাডভোকেট ফজলুর রহমান, মনিরুল হক চৌধুরী, খায়রুল কবির খোকন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাবিব উন নবী খান সোহেল,শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. আসাদুজ্জামান রিপন, মীর সরফত আলী সপু প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com