আ. লীগ দুর্নীতির চোরা বালিতে আটকে আছে: প্রিন্স
প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৩, ১৯:২৪
আ. লীগ দুর্নীতির চোরা বালিতে আটকে আছে: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ গুম, খুন, চুরি, দুর্নীতি ও লুটপাটের চোরা বালিতে আটকে আছে বলে মন্তব্য করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ৩১ জানুয়ারি, মঙ্গলবার ময়মনসিংহ রেলষ্টেশন চত্বরে আগামী ৪ ফেব্রুয়ারি সমাবেশ সফল করতে এক পথ সভায় এ মন্তব্য করেন তিনি।


বিকেলে এমরান সালেহ প্রিন্সের নেতৃত্বে নতুন বাজার থেকে গাঙীনা পাড় হয়ে রেলওয়ে ষ্টেশন, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শরীফুল আলমের নেতৃত্বে হরি কিশোর রায় রোড থেকে আঠার বাড়ী বিল্ডিং, ছোট বাজার, বড় বাজার হয়ে রেলওয়ে ষ্টেশন, সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুনের নেতৃত্বে র‍্যালির মোড় থেকে রেলওয়ে ষ্টেশন পর্যন্ত নেতাকর্মীরা পদযাত্রা সহকারে প্রচারপত্র বিতরণ শেষে রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বরে পথ সভায় মিলিত হয়।


এরআগে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদকরা সকালে দলীয় কার্যালয়ে ময়মনসিংহ মহানগর বিএনপি, দুপুরে ইতিকথা কমিউনিটি সেন্টারে ময়মনসিংহ দক্ষিণ জেলা যুবদল, সন্ধ্যায় দলীয় কার্যালয়ে ময়মনসিংহ মহানগর যুবদল, রাতে একইস্থানে বিভিন্ন শ্রেণী-পেশা সংগঠনের প্রস্তুতি সভায় যোগ দিয়ে ৪ ফেব্রুয়ারি ময়মনসিংহ বিভাগীয় সমাবেশ সফল করতে সকলের প্রতি আহ্বান জানান।


সভাগুলোতে এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ গণতন্ত্র হরণ, গুম, খুন, চুরি, দুর্নীতি ও লুটপাটের চোরা বালিতে আটকে আছে। এখান থেকে তারা বের হতে পারছে না। আর বের হতেও পারবে না।


'রিলিফের কম্বল চুরি দিয়ে শুরু করে ছাগল চুরি, ভোট চুরি থেকে রিজার্ভ চুরি, কোনও চুরি বাদ দিচ্ছে না তারা। বাকশাল কায়েম দিয়ে গণতন্ত্র হত্যা শুরু করেছিল। আর এখন গণতন্ত্র, ভোটাধিকার হরণ করে দেশের মালিকানা কেড়ে নিয়েছে। জনগণের জীবন, জীবিকা বিপন্ন করে তুলেছে।


তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও জনদুর্ভোগ নিরসনের দাবিতে চলমান আন্দোলন যৌক্তিক পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে। সরকার যদি দাবি না মানে তবে গণঅভ্যুত্থানে গণবিরোধী সরকারের পতন ঘটবে। আগামী ৪ ফেব্রুয়ারি ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় সমাবেশ সফল করতে সকলের প্রতি আহ্বান জানান প্রিন্স।


শরীফুল আলম বলেন, সরকারের ব্যর্থতায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম জনগণের ক্রয় ক্ষমতার বাইরে। লুটপাটের ক্ষতি পোষাতে দফায় দফায় বিদ্যুৎ, গ্যাসের দাম বাড়িয়ে জনগণের পকেট কাটছে সরকার। দেশের বেহাল অবস্থার জন্য সরকারের দুর্নীতি, লুটপাট, অপরিনামদর্শী সিদ্ধান্ত এবং অব্যবস্থাপনা দায়ী।


ওয়ারেস আলী মামুন বলেন, গণআন্দোলনে সরকার ভীত হয়ে দমন নিপীড়ন চালাচ্ছে। দমন নিপীড়ন চালিয়ে আন্দোলন বন্ধ করা যাবে না। দমন ও নির্যাতন বন্ধ করে গণ দাবি মেনে পদত্যাগ করতে সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।


এসময় ময়মনসিংহ মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, শেখ আমজাদ আলী, কাজী রানা, শাহ শিব্বির আহমেদ বুলু, ফারজানা রহমান হোসনা, এম এ হান্নান খান,শামীম আজাদ, মাহবুবুল আলম বক্তব্য রাখেন।


ময়মনসিংহ দক্ষিণ জেলা যুব দলের প্রস্তুতি সভায় দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু, জেলা যুবদলের সভাপতি রোকনুজ্জামান রোকন, সাধারণ সম্পাদক দিদারুল ইসলাম রাজু প্রমুখ বক্তব্য রাখেন। ময়মনসিংহ মহানগর যুবদলের সভায় সভাপতিত্ব করেন মোজাম্মেল হক টুটু এবং সঞ্চালনা করেন জুবায়ের হোসেন শাকিল।


প্রসঙ্গত, বিএনপির দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা বাস্তবায়ন এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য, বিদ্যুৎ, গ্যাসের দাম কমানো ও দমন, নিপীড়ন, নির্যাতন বন্ধ, গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে ৪ ফেব্রুয়ারি বেলা ২ টায় ময়মনসিংহ পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হবে।


সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। এছাড়া সমাবেশে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন ও শরীফুল আলম উপস্থিত থাকবেন।


বিবার্তা//কিরণ/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com