শিরোনাম
‘খালেদাকে ছাড়া নির্বাচনের পাঁয়তারা চলছে’
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৬:৪৬
‘খালেদাকে ছাড়া নির্বাচনের পাঁয়তারা চলছে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে মাইনাস করে আরও একটি ভোটারবিহীন নির্বাচনের পাঁয়তারা করছে সরকার বলে অভিযোগ করেছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক।


রবিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।


নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবিতে মানববন্ধনটির আয়োজন করা হয়।


বিএনপির এই নেতা বলেন, রাষ্ট্রীয় সন্ত্রাসের জোড়ে দীর্ঘ ১০ বছর ক্ষমতায় রয়েছে সরকার। ২০০৮ সালে মঈন উদ্দীন ফখরুদ্দীনের সহায়তায় ক্ষমতায় এসে বিএনপিকে ২৫ টি আসন দিয়েছিল তারা পরে ২০১৪ সালে পুরো সংসদ দখল করে নেয়। সেই ষড়যন্ত্রের ধারাবাহিকতায় ২০১৯ সালের নির্বাচনে খালেদাকে মাইনাস করে আবার ও ভোটারবিহীন নির্বাচনের ষড়যন্ত্র করছে সরকার। কিন্তু তাদের সেই ষড়যন্ত্র কখনও সফল হতে দেবে না দেশের জনগন।


বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের প্রস্তাবকে সরকার ভয় পাচ্ছে মন্তব্য করে জয়নাল আবেদীন ফারুক বলেন,আমরাও এখনো প্রস্তাব দেয়নি তার আগেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলছেন বিএনপির নির্বাচনকালীন সহায়ক সরকারের দাবি কখনও মেনে নেয়া হবে না। তিনি ২০১৯ সালের নির্বাচনে ক্ষমতা কুক্ষিগত করে বিএনপিকে বাহিরে রাখতেই এসব কথা বলছেন।


নির্বাচন কমিশন প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও জনতার মঞ্চের নেতা নুরুল হুদাকে প্রধান নির্বাচন কমিশনার করা হয়েছে। তাকে দিয়ে সুষ্ঠ নির্বাচন হবে এটা শুধু বিএনপি না দেশের কোটি মানুষের কেউ বিশ্বাস করে না।


দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, আমাদের আর ঘরে বসে থাকার সময় নেই। আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে, গণতান্ত্রিক অধিকার যেকোন ত্যাগ স্বীকার করার জন্য আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।


আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির প্রশিক্ষন বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন, গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া, এনডিপির প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর হোসেন ঈশা প্রমুখ।


বিবার্তা/বিপ্লব/যুথি

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com