শিরোনাম
কাকে ভোট দিবেন?
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ১৫:৫৫
কাকে ভোট দিবেন?
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনা চায় এদেশ থেকে ভিক্ষা দিবো, বিএনপি চায় ভিক্ষা নিবো। কাকে ভোট দিবেন? যারা ভিক্ষা দিতে পারবেন তাদেরকে না যারা ভিক্ষা নিতে চায় তাদেরকে।


রবিবার দুপুরে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা পরিষদ চত্বরে এসব কথা বলেন তিনি। তিনি বিশ্ব ব্যাংকের সহায়তায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের যত্ন প্রকল্প ও জয়মনিরহাটে ইউএনডিপির সহায়তায় স্বপ্ন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন।


তিনি আরো বলেন- অতি দরিদ্র অন্তঃসত্বা নারী ও ৫ বছরের কম বয়সী শিশু ও তাদের মায়ের স্বাস্থ্য রক্ষায় বিশ্ব ব্যাংকের সহায়তায় ২ হাজার ৩শ ৭৭ কোটি টাকা ব্যায়ে এ প্রকল্পটি বাস্তবায়ন হবে। এ প্রকল্পের আওতায় ৭ জেলার ৪৩ উপজেলার ৪৪৩ টি ইউনিয়নের ৬ লক্ষাধিক মা ও শিশু এ সুবিধা পাবেন।


এসময় এ প্রকল্পের সুবিধাভোগীদের মাঝে ইলেক্ট্রনিক্স পদ্ধতিতে অর্থ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন তিনি।


উপস্থিত ছিলেন বিশ্ব ব্যাংকের ক্যান্ট্রি ডিরেক্টর মি. চিয়ামিয়াও ফান, স্থানীয় সংসদ সদস্য মোস্তাফিজুর রহমান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক, জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন প্রমুখ।


পরে তিনি ভুরুঙ্গামারীর জয়মনিরহাট ইউনিয়নে ইউএনডিপি’র সহায়তায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্বপ্ন প্রকল্পের স্বপ্নকর্মীদের মাঝে শেলাই মেশিন বিতরণ, সড়ক নির্মাণ ও বৃক্ষ রোপণ কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব ও স্বপ্ন প্রকল্পের পরিচালক রওশনারা বেগম, ইউএনডিপির কবির হোসেন প্রমুখ ছিলেন।


উল্লেখ্য, স্বপ্ন প্রকল্পের মাধ্যমে কুড়িগ্রাম জেলার ৭২টি ইউনিয়নের ২হাজার ৫শ’ ৯২ জন দুস্থ মহিলা কর্মসংস্থান হয়েছে। আশাকরা হচ্ছে এই প্রকল্প দেশের দারিদ্র বিমোচনে অগ্রণী ভূমিকা রাখবে। বাংলাদেশ সরকার, ইউএনডিপি, স্প্যানিশ সরকার, আইএলও এবং বিএসআরএম এর অর্থায়নে প্রকল্পটি স্থানীয় সরকার বিভাগ বাস্তবায়ন করছে। কুড়িগ্রাম জেলায় স্থানীয়ভাবে বাস্তবায়ন সহযোগী হিসেবে কাজ করছে ইএসডিও।


বিবার্তা/সৌরভ/আকবর

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com