ফখরুল ধরা পড়ে গেছে: কাদের
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৮:৪৭
ফখরুল ধরা পড়ে গেছে: কাদের
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিএনপির সমাবেশ সোহরাওয়ার্দী উদ্যানে করতে না চাওয়ার কারণ বর্ণনা করে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘ফখরুল ধরা পড়ে গেছে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করেন না দেখে সোহরাওয়ার্দী উদ্যান আপনাদের পছন্দ না।’


৩ ডিসেম্বর, শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের অপরাজেয় বাংলার পাদদেশে আয়োজিত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমনটি মন্তব্য করেন।


ওবায়দুল কাদের বলেছেন, 'ফখরুল ধরা পড়ে গেছে। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধে বিশ্বাস করেন না আপনারা। এইজন্য সোহরাওয়ার্দী উদ্যান আপনাদের পছন্দ না। সোহরাওয়ার্দী উদ্যানে পাক-হানাদার বাহিনী আত্মসমর্পণ করে, সেই ১৯৭১ সালে ৭ মার্চ ভাষণ বিএনপির পছন্দ নাও হতে পারে, যদিও জাতিসংঘ স্বীকৃতি দিয়েছে সর্বকালের অন্যতম সেরা ভাষণ হিসেবে। আপনাদের পছন্দ একমাত্র নয়াপল্টন। কারণ সেখানে আপনারা অঘটন ঘটাতে পারবেন। এখানে আপনাদের কেউ ডিস্টার্ব করবে না। ছাত্রলীগ আপনাদের ধারে কাছেও যাবে না।


মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমরা দাড়িয়ে দাড়িয়ে ললিপপ খাবো। আপনারা ঢাকা দখল করবেন। কতো বড় সাহস। এখন ড. কামাল হোসেনও আছেন। যে বলেছে, শেখ হাসিনা বাইরে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। অর্থ পাচার করছেন। শেখ হাসিনা আল্লাহ ছাড়া কাউকে ভয় পান না। এসময় তিনি ড. কামালকে চ্যালেঞ্জ করেছেন, শেখ হাসিনা কোথায় অর্থ পাচার করেছেন তার প্রমাণ দেখানোর জন্য।’


তিনি আরও বলেন, ‘সংবিধান পরিবর্তন হওয়ার কোনো সুযোগ নাই। তত্ত্বাবধায়ক সরকার আর হবে না। সংবিধানকে অনেক কচুকাটা করেছে। আইন করে বঙ্গবন্ধু হত্যার ঘাতকদের বিচার করা বন্ধ করেছে। এই সংবিধানে হাত দেওয়ার অধিকার কারও নাই।’


এসময় ছাত্রলীগের কমিটি পূর্বের নিয়ম অনুযায়ী একসঙ্গে কেন্দ্রিয়, ঢাকা উত্তর-দক্ষিণ মহানগর ও ঢাকা বিশ্ববিদ্যালয় একদিনে ঘোষণা করা হবে বলে জানান তিনি।


আজ বিকেল ৪টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ‘বার্ষিক সম্মেলন-২০২২’ উদ্বোধন করেন কেন্দ্রিয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়।


এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।


এছাড়াও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিভিন্ন অনুষদ ও হলের নেতাকর্মীরা এবং কেন্দ্রিয় ছাত্রলীগের নেতাকর্মীদের উপস্থিত থাকতে দেখা যায়।


বিবার্তা/সাইদুল/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com