রাজনীতি
গণঅভ্যুত্থানের মাধ্যমে দাবি আদায় করা হবে: প্রিন্স
প্রকাশ : ২৮ নভেম্বর ২০২২, ২০:২২
গণঅভ্যুত্থানের মাধ্যমে দাবি আদায় করা হবে: প্রিন্স
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

গণঅভ্যুত্থানের মাধ্যমে দাবি আদায় করা হবে বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।


সোমবার (২৮ নভেম্বর) ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার সদর ইউনিয়নের রানীগাঁও গ্রামে ৬নং ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে মতবিনিময় এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে হত দরিদ্র মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন প্রিন্স।


সরকারকে একগুঁয়েমী পরিহার করে গণদাবি মেনে পদত্যাগ করে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানিয়ে তিনি বলেন, এই দাবি না মানলে গণঅভ্যুত্থানের মাধ্যমে দাবি আদায় করা হবে।


এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ আবারও ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা জবর দখল রাখতে নির্বাচনকালীন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের গণদাবি উপেক্ষা করছে।


পৃথিবীর কোন দেশে তত্ত্বাবধায়ক সরকার আছে- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, পৃথিবীর কোন দেশে নির্বাচনের আগের রাতে অনুগত প্রশাসনকে দিয়ে ভোট ডাকাতি করা হয়? তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১৭৩ দিন হরতাল এবং অবরোধের নামে জ্বালাও পোড়াওকারী আওয়ামী নেতারা ক্ষমতার নেশায় প্রলাপ বকছে।


বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের প্রতি জনগণের পাশে থেকে সহযোগিতার আহ্বান জানিয়ে প্রিন্স বলেন, আওয়ামী লীগের কারণে জনগণ দুঃখ ও দুর্দশার মধ্যে আছে। জনগণের জানমাল বিপন্ন। মানুষ দিশেহারা হয়ে মানবেতর জীবন-যাপন করছে। এদিকে সরকারের নজর নাই। সরকার ব্যস্ত আবারও ষড়যন্ত্র ও প্রহসনের নির্বাচন নিয়ে।


তিনি বলেন, আওয়ামী লীগের অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক বিশ্বাসযোগ্য নির্বাচন হবেনা। একথা জাতীয় ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত।


হাজী মোহাম্মদ আলী মাস্টারের সভাপতিত্বে সভায় ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য আলহাজ্ব মফিজ উদ্দিন, অধ্যাপক আজহারুল ইসলাম কাজল, আনিসুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন খান লিটন বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com