অপরাধ আড়াল করতেই অবান্তর কথা বলেছেন প্রধানমন্ত্রী: রিজভী
প্রকাশ : ০২ অক্টোবর ২০২২, ১৫:৫৫
অপরাধ আড়াল করতেই অবান্তর কথা বলেছেন প্রধানমন্ত্রী: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ওয়াশিংটনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ভয়ঙ্কর অপরাধকে আড়াল করার জন্য বিএনপির বিরুদ্ধে অবান্তর অমূলক কথা বলেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


২ অক্টোবর, রবিবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।


তিনি বলেন, শেখ হাসিনার অপরাধ সুপরিকল্পিত। এই অপরাধ দেশের মানুষ, জনগণ ও গণতন্ত্রের বিরুদ্ধে। কারণ তিনি আজীবন ক্ষমতা ধরে রাখতে চান। আর এই ক্ষমতা ধরে রাখতে গিয়ে তিনি গুম, খুন, ক্রসফায়ারের মত অপরাধ করছেন এসব করে পার পাবেন না। আপনাদের অপরাধের জন্য এদেশের মানুষের আদালতে আপনার সরকারের বিচার হবে।


বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, আজকে প্রতিবছর লক্ষ কোটি টাকা পাচার, আজকে একটা দরজা, জানালা ও পর্দার দাম ২২ লক্ষ টাকা, আজকে খিচুড়ি রান্না শেখার জন্য, পুকুর কাটার জন্য সরকারি কর্মকর্তারা বিদেশে যাচ্ছেন। জনগণের টাকায় ট্রেনিং নেয়ার জন্য যেটা হাজার হাজার বছর ধরে এদেশের মানুষ নিজের অভিজ্ঞতা এবং নিজেদের যে জ্ঞান, সেটা দিয়েই তারা এসব কাজ শিখে এসেছে।


তিনি বলেন, এই যে রাষ্ট্রীয় তহবিল, এটাকে নিয়ে যে নয় ছয় এবং এর মাধ্যমে সরকারের যে মহা দুর্নীতির মুখোশ বেরিয়ে এসেছে- সেটাকে আড়াল করার জন্য এখন এই কথাগুলো বলছেন যে, বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে।


'আপনার ১৪ বছর জানিয়েও কি শেষ হয়নি? প্রধানমন্ত্রীর এই বক্তব্যের মাধ্যমে তাহলে কি দাঁড়ালো যে, এক অন্যায় আরেক অন্যায়কে জাস্টিফাই করে। এটাই তো তার বক্তব্যের মধ্য দিয়ে মনে হয়েছে যে, বিএনপির আমলে যে অন্যায় হয়েছে। আমরা তার চেয়েও বড় অন্যায় করে এটাকে জাস্টিফাই করবো।'


বিএনপির আমলে কোন দুর্নীতি নৃশংসতা হয়নি বলেও মন্তব্য করেন রিজভী।


রুহুল কবির রিজভী বলেন, যেহেতু তাদের (সরকারের) অবৈধ সত্তা। তারা যে ক্ষমতায় আছে তাদের কোনো নির্বাচনী বৈধতা নেই। তাদের এই অবৈধ সত্তার কারণে আজ আন্তর্জাতিক সম্প্রদায় এবং দেশের মানুষ প্রত্যেকটি জায়গা থেকে তাদের প্রতি যে ধিক্কার নেমে এসেছে, এটাকে আড়াল করার জন্য তারা নানা ধরনের কথা, নানা ধরনের মায়াজাল তৈরির চেষ্টা করছেন। সরকারের নৃশংসতার জন্য আন্তর্জাতিকভাবে যে নিষেধাজ্ঞা এসেছে, সেটিকে আড়াল করার জন্য প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি আমলের দুর্নীতি আর নৃশংসতা সবাইকে জানতে হবে।


তিনি বলেন, বিএনপির আমলে যদি সত্যিকার অর্থেই কোন অন্যায় হত যদি কোন ধরনের নৃশংসতা হত তাহলে তো আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছ থেকে একধরনের নিষেধাজ্ঞা আসতো। বিএনপির সময়ে তো এই ধরনের নিষেধাজ্ঞা আসেনি। উনি (প্রধানমন্ত্রী) যেভাবে নাটক তৈরি করেন তা বাংলাদেশে আর কেউ কোন দিন পারেনি। তিনি মিডিয়াকে নিয়ন্ত্রণ করতে পারেন। র্যাব ও পুলিশ দিয়ে গণমাধ্যমকে হুমকি দিতে পারেন। তারপরও তো আন্তর্জাতিক সম্পদায় চোখ বন্ধ করে রাখেনি।


সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবি এম মোশাররফ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/কিরণ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com