পাকিস্তানপন্থি রাজনীতি প্রতিহত করবে জাসদ: ইনু
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৯:৫৮
পাকিস্তানপন্থি রাজনীতি প্রতিহত করবে জাসদ: ইনু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, জাসদ সমাজতন্ত্রের পতাকা হাতেই বৈষম্য ও দুর্নীতির অবসানে লড়াইয়ের পাশাপাশি এই অস্বাভাবিক সরকার আনার পাকিস্তানপন্থার রাজনীতি প্রতিহত করবে।


১ অক্টোবর, শনিবার সন্ধ্যায় ঢাকাসহ সারা দেশে সকল জেলা-উপজেলায় একযোগে মশাল মিছিল করে দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তীর এক বছরব্যাপি কর্মসূচি শুরু করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। এ উপলক্ষ্যে জাসদ ঢাকা মহানগর কমিটি বিকাল ৫ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সংক্ষিপ্ত সমাবেশ এবং সমাবেশ শেষে সন্ধ্যায় নগরীর রাজপথে মশাল মিছিল করে।


হাসানুল হক ইনু জাসদের নেতা-কর্মীদের শোষিত, বঞ্চিত, নিরুপায়, অসহায় মানুষ, নারী, ধর্মীয় সংখ্যালঘু, আদিবাসী জনগণের কন্ঠস্বর হবার এবং জাতীয় রাজনীতিতে তাদের পক্ষে ভারসাম্য তৈরি করার জন্য সাহসের সাথে রাজনৈতিক তৎপরতা চালানোর আহবান জানান।



তিনি বলেন, বাংলাদেশে অস্বাভাবিক সরকার আনা, তালেবানি সরকার আনা, পাকিস্তানপন্থার রাজনীতি ধর্মান্ধতা ও সাম্প্রদায়িকতা চাপিয়ে দেয়ার জন্য বিএনপি-জামায়াত এবং তাদের পার্টনারদের অপরাজনীতিও জাসদের নেতা-কর্মীরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবে।


জাসদ সভাপতি তার ভাষণে সমাজ বদলের বিপ্লবী সংগ্রাম ও গণতান্ত্রিক প্রগতিশীল সংগ্রামে শহীদ এড. মোশাররফ হোসেন, শহীদ কাজী আরেফ আহমেদ, শহীদ কর্নেল আবু তাহের বীরউত্তম, শহীদ প্রকৌশলী নিখিল সাহা, শহীদ ডা. মিলন, শহীদ শাহজাহান সিরাজসহ যে হাজার হাজার নেতা-কর্মী শহীদ হয়েছেন তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানান, যারা বিভিন্নভাবে নির্যাতিত হয়েছেন, দুঃখ কষ্ট ভোগ করেছেন, ত্যাগ স্বীকার করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। তিনি জাসদের সর্বস্তরের নেতা-কর্মী ও দেশবাসীর প্রতি শুভেচ্ছা জানান। জাসদের প্রতিষ্ঠাতা নেতাদের মধ্যে যারা শহীদ ও প্রয়াত হয়েছেন তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করেন, যারা এখনও জীবিত আছেন তাদের শারীরিক সুস্থতা কামনা করেন।


মশাল মিছিলপূর্ব এ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতার।



এসময় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, স্থায়ী কমিটির সদস্য সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা মোশারেফ হোসেন, সহ-সভাপতি মোহাম্মদ ফজলুর রহমান বাবুল, বীরমুক্তিযোদ্ধা মো. শহীদুল ইসলাম, বীরমুক্তিযোদ্ধা শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নাদের চৌধুরী, অধ্যাপক মোখলেছুর রহমান মুক্তাদির, শওকত রায়হান, রোকনুজ্জামান রোকন, নইমুল আহসান জুয়েল, মো. মোহসীন, ওবায়দুর রহমান চুন্নু, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাবুল, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাতীয় কৃষক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান ফসি, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন ঢাকা মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আকতার।


উল্লেখ্য, ১৯৭২ সালের ৩১ অক্টোবর জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আনুষ্ঠানকিভাবে আত্মপ্রকাশ করে। আগামী ৩১ অক্টোবর দলটির ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী। দলের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী: সুবর্ণজয়ন্তী মহাসমারোহে উদযাপনের জন্য ঢাকাসহ জেলা-উপজেলায় এক বছর ধরে জনসভা, আলোচনা সভা, পথসভা, সমাবেশ, মশাল মিছিল, মিছিল, পুনর্মিলনী ও সংষ্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে।


বিবার্তা/সোহেল/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com