জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করবে গণফোরাম
প্রকাশ : ০৬ আগস্ট ২০২২, ১৮:৫৩
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করবে গণফোরাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১০ আগস্ট সারাদেশে বিক্ষোভ সমাবেশ, মিছিল ও সকল জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারক লিপি দেবে গণফোরাম (একাংশ)। এদিন কেন্দ্রীয়ভাবে জাতীয় প্রেসক্লাব সামনে সকাল ১১টায় বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হবে।


শনিবার (৬ আগস্ট) গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে বিবৃতিতে জানানো হয়।


'দেশের চলমান গভীর সংকট উত্তরণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষ্যে অন্তর্বর্তীকালীন সরকারের অধীনে গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই' শীর্ষক আলোচনা এবং গণফোরাম তৃণমূলকে সংগঠিত করার লক্ষ্যে এ সভা অনুষ্ঠিত হয়।


সভায় গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু বলেন, জননিপীড়নের এই অবৈধ সরকার জনগণের নিকট প্রতিশ্রুতি দিয়ে প্রতিনিয়ত মুনাফেকি করে চলেছে। সপ্তাহখানেক আগে সরকার প্রধান তার বক্তব্যে বললেন, পেট্রোল আর অকটেন আমাদের কিনতে হয় না, তাহলে গভীর রাতে আচমকা দাম বাড়ালেন কেন?


তিনি বলেন, রাতের ভোটে নির্বাচিত সরকার কোনো ঘোষণা ছাড়াই জনগণকে কষ্ট দিতে মধ্য রাতে ডিজেল, কেরসিন, অকটেন ও পেট্রোলের দাম বাড়িয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দুঃখের বিষয় মসনদে বসে জনতাকে শোষণ করা সরকারের কানে কিছুই পৌঁছায় না। অবিলম্বে ডিজেল, কেরসিন, অকটেন ও পেট্রোলের দাম পূর্বের মূল্যে আনতে হবে, নইলে জনতার উপর সবকিছুর মূল্য বৃদ্ধি করে অসহনীয় চাপ দেয়ার জন্য, জনতাই আপনাকে পদত্যাগ করতে বাধ্য করবে।


মন্টু বলেন, উৎপাদনশীল খাত ধ্বংস করাই এই দুঃশাসনের সরকারের লক্ষ্য। সারের মূল্য বৃদ্ধি করে কৃষকের উৎপাদন ব্যয় বাড়িয়ে দিচ্ছে, যার ফলে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়ে জনভোগান্তি আরও বাড়ছে। দেশের গভীর সংকট উত্তরণে একমাত্র সমাধান আওয়ামী লীগ সরকারের পদত্যাগের মাধ্যমে অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য নির্বাচনে জনগণের সরকার প্রতিষ্ঠা করা।


বর্ধিত সভা পরিচালনা করেন গণফোরাম সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব খান ফারুক। এছাড়া সভায় গণফোরাম নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, নির্বাহী সভাপতি মহসীন রশিদ, মহিউদ্দিন আবদুল কাদের প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/ কিরণ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com