সরকারি ত্রাণ সাহায্য পাচ্ছে না বন্যায় ক্ষতিগ্রস্তরা: আমান
প্রকাশ : ২৯ জুন ২০২২, ২১:৪১
সরকারি ত্রাণ সাহায্য পাচ্ছে না বন্যায় ক্ষতিগ্রস্তরা: আমান
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বন্যায় ক্ষতিগ্রস্তরা সরকারি ত্রাণ সমাগ্রী সাহায্য পাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তর শাখার আহ্বায়ক আমান উল্লাহ আমান।


২৯ জুন, বুধবার রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যাদুর্গত এলাকায় ত্রাণ তৎপরতা বাড়াতে জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


আমানউল্লাহ অভিযোগ করে বলেন, দুর্গত জেলার জন্য কয়েক টন গম এবং সামান্য কিছু চাল দিয়েছে সরকার। বিএনপি যেহেতু জনগণের দল, বিএনপি যেহেতু যেকোনো দুর্যোগে-দুর্বিপাকে মানুষের পাশে দাঁড়ায়, সেহেতু আমরা বসে থাকতে পারিনি। ১৯৮৮-র বন্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া পানিতে ভিজে বিভিন্ন জেলায়, বিভিন্ন এলাকায় গিয়ে ত্রাণ দিয়েছেন। এবার আমাদের চেয়ারপারসনের পরামর্শে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের তত্ত্বাবধানে আমরা ত্রাণ তৎপরতা চালাচ্ছি।


আমানউল্লাহ আমান বলেন, যখন বন্যা দেখা দিলো, তখনই বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে দলের সব সাংগঠনিক কর্মকাণ্ড বন্ধ রেখে বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশ দেয়া হলো। বিশেষ করে পানি বিশুদ্ধিকরণ ট্যাবলেট, স্যালাইন, বিভিন্ন ধরনের শুকনো খাবার, চাল-ডালসহ বন্যাদুর্গত এলাকায় যাওয়ার নির্দেশ দেয়া হলো।


তিনি বলেন, একদিকে বানভাসিরা চোখের পানি ফেলছে, না খেয়ে হাহাকার করছে, আরেকদিকে পদ্মা সেতু উদ্বোধনের নামে গান-বাজনা-নৃত্য চলছে সারাদেশে। পদ্মা সেতু উদ্বোধনের নামে জেলা প্রশাসনের মাধ্যমে আলোকসজ্জার নামে সারাদেশে কোটি কোটি টাকার বিদ্যুৎও খরচ করা হচ্ছে।


আমান বলেন, আমরা যেখানে যাচ্ছি সেখানেই মানুষ আমাদের বলছে, তারা সরকারের পক্ষ থেকে কোনো ত্রাণ সাহায্য পাচ্ছে না। দায়িত্ব পালন করতে ও জনগণের পাশে দাঁড়াতে তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, সহ-সাংগঠনিক সম্পাদক বেনজীর আহমেদ টিটো, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক প্রমুখ।


বিবার্তা/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com