আ.লীগ আর গণমাধ্যমের স্বাধীনতা একসঙ্গে যায় না: রিজভী
প্রকাশ : ১৬ জুন ২০২২, ১৩:৪৯
আ.লীগ আর গণমাধ্যমের স্বাধীনতা একসঙ্গে যায় না: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগ ও গণমাধ্যমের স্বাধীনতা একসাথে যায় না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


বৃহস্পতিবার (১৬ জুন) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।


'১৬ জুন সংবাদপত্রের কালো দিবস উপলক্ষ্যে "সংবাদপত্রের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ' শীর্ষক এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।


আওয়ামী লীগ সরকার মিডিয়াকে বিকৃতভাবে ব্যবহার করছে মন্তব্য করে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ আর গণমাধ্যমের স্বাধীনতা একসাথে যায় না। এখন অনেক গণমাধ্যম দেখা যায় ঠিকই; কিন্তু সরকার সেগুলোকে ভয় ভীতির মাধ্যমে নিয়ন্ত্রণ করে। যার উদাহরণ এখন পদ্মাসেতু নিয়ে সব গণমাধ্যমে সংবাদ প্রকাশিত করা হচ্ছে। এটাই তো ফ্যাসিবাদ। কই খালেদা জিয়ার শাসনামলে তো অসংখ্য ব্রিজ কালভার্ট নির্মাণ হয়েছে, সেসময় তো এমন ঢাক-ঢোল পেটানো হয়নি।


সরকার নাকি নিজের টাকায় পদ্মাসেতু নির্মাণ করেছে- ক্ষমতাসীনদের এই বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, এটা সম্পূর্ণ মিথ্যা কথা। বরং চীনের কাছ থেকে চড়াসুদে ঋণ নিয়ে পদ্মাসেতু করা হয়েছে। যার ঋণের বোঝা আমাদের সবাইকে শোধ করতে হবে। আসলে যে টাকা খরচ হওয়ার কথা তা হয়নি। বরং বেশি টাকা খরচ করা হয়েছে।


পদ্মাসেতুর শুরু থেকেই সীমাহীন দুর্নীতি হয়েছে মন্তব্য করে রিজভী বলেন, গোটা জাতিকে ঋণে জর্জরিত করেছে প্রধানমন্ত্রী। ১৩ হাজার কোটি টাকার প্রকল্প এখন প্রায় ৪০ হাজার কোটি টাকায় ঠেকেছে। আর কতো হবে তা বলা যায় না। একটি শিশুও জন্মের পর থেকেই ঋণে জর্জরিত।


আয়োজক সংগঠনের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও শাহাদাত হোসেন বিপ্লবের পরিচালনায় সভায় বিএনপির ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষকদলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, বিএনপির সহ তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান খান শিমুল, নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আনোয়ার হোসেন বুলু, কৃষকদলের শাহ আব্দুল্লাহ আল বাকি, ইয়ূথ ফোরামের অ্যাডভোকেট আজিজুল হাই সোহাগ, কৃষক দলের কাদের সিদ্দিকী, স্বেচ্ছাসেবক দলের রফিকুল ইসলাম (ভিপি মাসুম) ও গণতান্ত্রিক আন্দোলনের আমির হোসেন বাদশা প্রমুখ বক্তব্য রাখেন।


বিবার্তা/কিরণ/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com